জাদেজার বিশাল সেঞ্চুরিতে মোহালি টেস্ট ভারতের নিয়ন্ত্রণে

|

ছবি: সংগৃহীত

মোহালি টেস্টে রবীন্দ্র জাদেজার বিশাল সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে রানের পাহাড়ের নিচে চেপে ধরেছে ভারত। দ্বিতীয় দিনে ৮ উইকেটে ৫৭৪ রান তুলে ১ম ইনিংস ঘোষণা করেছে ভারত। জবাবে, প্রথম ইনিংসে ৪ উইকেটে ১০৮ রান করে দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা।

৬ উইকেটে ৩৫৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। লঙ্কান বোলারদের হতাশায় ডুবিয়ে ৭ম উইকেট জুটিতে ১৩০ রান যোগ করেন রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। ৬১ রানে অশ্বিন ফিরে গেলেও সেঞ্চুরি তুলে নেন জাদেজা। এরপর দ্রুত রান তুলে নিজের এবং দলীয় সংগ্রহকেও অবনেক উঁচুতে নিয়ে যান ভারতের এই তারকা অলরাউন্ডার। ১৭৫ তুলে অপরাজিত থাকেন তিনি, যা জাদেজার ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। ২২৮ বলে ১৭৫ রানের বিশাল এই ইনিংসে ছিল ১৭টি চার ও ৩টি ছয়।

জবাবে, বুমরাহ-অশ্বিন-জাদেজার দারুণ বোলিংয়ে বেশ চাপেই রয়েছে শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নের উদ্বোধনী জুটিতে ৪৮ রান আসলেও এরপরেই খেই হারিয়ে ফেলে লঙ্কান ব্যাটাররা। অশ্বিন ও জাদেজার স্পিনে দ্রুতই দুই ওপেনার এলবিডব্লিউয়ের ফাঁদে পড়লে ব্যাকফুটে চলে যায় শ্রীলঙ্কা। এরপর পাথুম নিশাঙ্কা ও অ্যাঞ্জেলো ম্যাথুজের ব্যাটে ইনিংস মেরামতের চেষ্টা করে শ্রীলঙ্কা। তবে বুমরার বলে ম্যাথুজ এবং অশ্বিনের ফাঁদে পড়েন ধনাঞ্জয়া ডি সিলভা। দিনশেষে পাথুম নিশানকা ২৬ ও চারিথ আশালঙ্কা ১ রানে অপরাজিত আছেন। ফলোঅন এড়াতে এখনও ২৬৬ রান দরকার শ্রীলঙ্কার।

আরও পড়ুন: ‘ক্যাচ মিস দেখে মনে হয়েছে, ওরা খেলার মধ্যেই ছিল না’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply