কবরেও ছাড় দেয়া হবে না রুশ বাহিনীকে, জেলেনস্কির হুঁশিয়ারি

|

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনে আগ্রাসন ও যুদ্ধাপরাধ চালানোর অপরাধে রুশ সেনাবহরকে চূড়ান্ত শাস্তি পেতে হবে। কিয়েভে কোনো হত্যাযজ্ঞ হলে কবর পর্যন্তও ছাড় দেয়া হবে না তাদের। রোববার (৬ মার্চ) রাতে শত্রুপক্ষকে কড়া হুঁশিয়ারি দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

ইউক্রেন প্রেসিডেন্ট ভাষণে বলেন, আমাদের ঘরবাড়ি-স্থাপনার ওপর মিসাইল হামলা ক্ষমার অযোগ্য। ইউক্রেনের ভূখণ্ড, বেসামরিক নাগরিক, শিশুদের ওপর নির্যাতন চালানোর জন্য পুতিন প্রশাসনকে বিচারের মুখোমুখি হতেই হবে। এতোদিন সামরিক ঘাঁটি-প্রশাসনিক ভবন ছিল হামলার লক্ষ্য। এখন লোকালয় লক্ষ্য করেও ছোঁড়া হচ্ছে মিসাইল। এটা গণহত্যা ছাড়া কিছুই নয়। এই অপরাধের জন্য তাদের একমাত্র গন্তব্যস্থল কবর।

এদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুদ্ধ থেকে সরতে নারাজ। তিনি বলছেন, রাশিয়ার কথা মেনে নিলেই শুধু তারা এ অভিযান থামাবে। রোববার পুতিন বলেন, বাস্তব চিত্র বিবেচনা করে রাশিয়ার সাথে ইউক্রেনের গঠনমূলক আলোচনা করা উচিত। কিয়েভ প্রশাসনকে বলবো নিজ জনগণের স্বার্থেই যুদ্ধ বন্ধ করুন। আর তাহলেই সামরিক আগ্রাসন থামাবে মস্কো। পুতিন বলেন, দেশটির বর্তমান সরকারের পতন দেখতে চায় রাশিয়া। সেই দাবি মেনে নিলেই বিশেষ এ বন্ধ হবে অভিযান বন্ধ করা হবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply