পাবিপ্রবি’র ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের পদত্যাগের দাবিতে অ্যাকাডেমিক ভবনে তালা

|

ছবি: সংগৃহীত

পাবনা প্রতিনিধি:

ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহা ও প্রক্টর ড. হাসিবুর রহমানের পদত্যাগসহ নানা দাবিতে অ্যাকাডেমিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে তালা লাগিয়ে ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এ সময় অ্যাকাডেমিক ভবনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে যায়। ভবনের প্রধান গেটসংলগ্ন ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের অফিসও বন্ধ পাওয়া যায়।

শিক্ষার্থীদের অভিযোগ, বর্তমান ছাত্র উপদেষ্টা ও প্রক্টর সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ, অহরহ ক্যাম্পাসে বহিরাগতরা প্রবেশ করে। তাদের ব্যর্থতায় ফলাফল আটকে শুরু হয়েছে সেশন জট, ফলে ছাত্রজীবনই হুমকির মুখে। এছাড়াও প্রক্টর কর্তৃক লেকের মাছ লুটসহ নানা অনিয়মে তারা জড়িত। আবাসিক হলগুলোতেও নিরাপত্তা নেই। ক্যাম্পাসে যত্রতত্র ভারি গাড়ি চলাচল, প্রধান গেটে স্প্রিডব্রেকার ও লাইটিংসহ নানা অব্যবস্থাপনার জন্য তারা কোনো পদক্ষেপ নেয়নি।

এছাড়াও নানা দুর্নীতি-অনিয়ম, স্বেচ্ছাচারিতার ও স্বজনপ্রীতিসহ নানা অভিযোগে অভিযুক্ত সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর দুর্নীতির সাথে জড়িত তারা। তাই তাদেরও আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে হবে, না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply