গাজীপুরে ‘ষাঁড়ের পুকুরে’ টাকা ফেললেই পূরণ হবে মনোবাসনা! (ভিডিও)

|

পুকুরে টাকা ফেলছেন বিশ্বাসীরা।

পুকুরের নামে মানত করলে পূরণ হবে মনোবাসনা, এমন অদ্ভূত বিশ্বাস নিয়ে গাজীপুরের কালিয়াকৈরে আসছেন নানা পেশার ও ধর্মের মানুষ। যাদের বেশিরভাগেরই ভাঙছে বিশ্বাস। রীতিমতো ইজারা নিয়ে ব্যবসা করছেন খাদেম। এসবকে ব্যক্তিগত বিশ্বাস বলছে প্রশাসন। প্রতারণার প্রমাণ পেলে ব্যবস্থা নেয়ার আশ্বাস তাদের।

মানত করে পুকুরের পানিতে কেউ ফেলছেন টাকা, কেউ ঢালছেন দুধ। তাদের বিশ্বাস, এতে পূরণ হবে মনোবাসনা। গাজীপুর কালিয়াকৈরের জানের চালা গ্রামের এক পুকুরকে ঘিরেই ছড়িয়ে পড়েছে এমন গুজব।

এই পুকুরকে ঘিরে প্রচলিত লোককথা অনুযায়ী, কোনো এক রাজা স্বপ্নে দেখে দুটি ষাঁড় ছেড়ে দেন পুকুরপাড়ে। সাতদিন পর ষাঁড়দুটি পড়ে যায় পুকুরে। এরপর থেকেই পুকুরের নাম ষাঁড়ের পুকুর। গত বছর ৬ লাখ ৬০ হাজার টাকায় পৌরসভা থেকে পুকুরটির ইজারা নেন খাদেম আমির আলী।

পুকুরের বাঁশ ঘেরা অংশতেই টাকা ফেলতে পারে মানতকারীরা। নিজেকে আড়াল রেখে সংশ্লিষ্ট একজন জানায়, ঘেরা অংশের নিচে পাতা রয়েছে জাল। প্রতি সন্ধ্যায় সেখান থেকে টাকা তুলে নেন খাদেম আমির।

এ নিয়ে কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান বলেন, এটা দিয়ে কেউ ব্যক্তিগতভাবে লাভবান হচ্ছে না। এর মাধ্যমে যে অর্থ আমরা পাই তার একটি অংশ ইজারার মাধ্যমে সরকার নিয়ে যায়। আর যে অংশটি আমাদের থাকে তা দিয়ে দরগার উন্নয়ন করি বা অন্য কোনো উন্নয়নের কাজে ব্যবহৃত হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিষয়টি নিয়ে গাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, এটি মানুষের ব্যক্তিগত বিশ্বাস। তবে এ ক্ষেত্রে যদি কোনো প্রতারণা বা কোনো অনৈতিক কার্যক্রমের সূচনা হয় তাহলে আমরা বিধি মোতাবেক ব্যবস্থা নেবো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply