বাগেরহাটের ভোজ্য তেল মজুদের দায়ে ২ দোকানিকে দেড় লাখ টাকা জরিমানা

|

অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে পরিচালিত অভিযানে দুটি প্রতিষ্ঠানকে দেড় লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

বাগেরহাট প্রতিনিধি:

বাজারে সয়াবিন তেলের সঙ্কটের মাঝে অবৈধভাবে মজুদের দায়ে বাগেরহাটে দুই দোকানিকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৯ মার্চ) দুপুরে বাগেরহাট শহরের প্রধান বাজারের দুটি দোকানের গোডাউনে অভিযান চালিয়ে ভ্রাম্যামাণ আদালত এ জরিমানা করেন। জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাহেরুল হক ও রোহান সরকার এ অভিযান পরিচালনা করেছেন বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, অভিযানকালে বাজারের পল্টু সাধু স্টোর ও জয় মা স্টোরের গোডাউনে বিভিন্ন বোতল ও ড্রামে ৪ হাজার লিটার সয়াবিন তেলের অবৈধ মজুদ পাওয়া যায়। অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করে বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টির দায়ে পল্টু সাধু স্টোরের মালিক শ্রিধাম সাধুকে ১ লাখ এবং জয় মা স্টোরের মালিক শঙ্কর কুমার পালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। উভয়েই জরিমানার অর্থ পরিশোধ করেছেন বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাম্মদ মোজাহেরুল হক বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছিল বলে জেনেছি। বাগেরহাটে কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগও ছিল। অভিযোগের ভিত্তিতে বাজারের ২টি দোকানে আমরা অভিযান পরিচালনা করি। এ সময় আরও এক দোকানী দোকান বন্ধ করে পালিয়ে যায়। অভিযানে দুটি দোকানের ব্যাপারে অভিযোগের সত্যতা পাই আমরা। তারা ভোজ্যতেল অবৈধভাবে মজুদ করে রেখেছিল, এছাড়া মূল্য তালিকাও দেখাতে পারেনি দোকানগুলো। গোডাউনে খালি ড্রামের আড়ালে শতশত কার্টুন সয়াবিন তেল তারা মজুদ করেছিল। তারা আমাদের কাছে যে মূল্য রশিদ ও তালিকা দেয়, তাদের কাছে তার চেয়েও অতিরিক্ত তেলের মজুদ ছিল। অভিযানকালে তারা আদালতের কাছে অভিযোগ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে। পরে আদালত তাদের দুজনকে মোট দেড় লক্ষ টাকা জরিমানা করেন। আমরা আরও অনেক অভিযোগ পেয়েছি। অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply