‘সংলাপে অনুপস্থিতিই প্রমাণ করে নির্বাচন কমিশন নিয়ে সুশীল সমাজের আগ্রহ নেই’

|

ইসির সংলাপে অনুপস্থিতিই প্রমাণ করে নির্বাচন কমিশন নিয়ে সুশীল সমাজের আগ্রহ নেই। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২২ মার্চ) সকালে জিয়া পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি বলেন, নির্দলীয় সরকার ছাড়া, কোনো কমিশনের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

এ সময় তিনি আরও জানান, ইসির সঙ্গে রাজনৈতিক দলের সংলাপ নিয়ে আগ্রহ নেই বিএনপির। এই সরকার গণবিরোধী বলে জিনিসপত্রের দাম বেড়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। গ্যাসের মূল্যবৃদ্ধি হলে জনগণের ভোগান্তি আরও বাড়বে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, সকালে নির্বাচন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে আয়োজিত সংলাপে ৩৯ জন আমন্ত্রিত অতিথির মধ্যে ১৯ জন অংশ নিয়েছেন, বাকিরা আলোচনায় আসেননি।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন এ কমিশন দায়িত্ব নেওয়ার মাত্র ১৫ দিনের মাথায় ১৩ মার্চ শিক্ষাবিদদের সঙ্গে প্রথম সংলাপ করে। সেদিন ৩০ জনকে আমন্ত্রণ জানানো হলেও সংলাপে এসেছিলেন ১৩ জন। শিক্ষাবিদদের পর আজ বিশিষ্টজনদের সঙ্গে বসছে ইসি। পর্যায়ক্রমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করে নিজেদের কর্মপন্থা ঠিক করবে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply