তামিম-লিটনের ব্যাটে লক্ষ্যের দিকে এগোচ্ছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ নির্ধারণী ম্যাচে ১৫৫ রানের টার্গেটে শুভ সূচনা করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল। বলের গুণাগুণ বিচার করে ধীরে সুস্থে লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছেন তারা, আর তৈরি হচ্ছে ইতিহাস গড়ার ক্ষেত্র।

দক্ষিণ আফ্রিকার মাটিতে কখনোই সিরিজ জেতা হয়নি বাংলাদেশের। অবশ্য এই সিরিজের আগে, প্রোটিয়াদের তাদের মাটিতে কোনো ওয়ানডে ম্যাচে হারানোর ইতিহাসও ছিল না টাইগারদের। অবশ্য সেঞ্চুরিয়নকে যেন নিজের ট্রেনিং গ্রাউন্ড বানিয়ে ফেলেছেন স্পিডস্টার তাসকিন আহমেদ। এই মাঠেই সিরিজের প্রথম ম্যাচে ৩৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ জয়ে নেতৃত্ব দেয়ার পর তৃতীয় ম্যাচে আবার ম্যাচজয়ী স্পেলে ৩৫ রানে তুলে নিয়েছেন তিনি ৫টি উইকেট। সেই সাথে, তৈরি করেছেন ইতিহাস গড়ার প্রেক্ষাপট।

এবার বাকি কাজটুকু করার জন্য লড়াই করছেন টাইগার ব্যাটাররা। তবে নতুন বল হাতে কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডিকে হতাশ করে অবিচ্ছিন্ন রয়েছেন তামিম ও লিটন। রাবাদার এক ওভারে ৪টি বাউন্ডারি হাঁকানো তামিম ব্যাট করছেন ৩৫ বলে ৪০ রান করে। লিটনের সংগ্রহ ১৭ রান। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ১০ ওভারে বিনা উইকেটে ৫৮ রান। জয়ের জন্য এখনও বাংলাদেশের দরকার ২৪০ বলে ৯৭ রান।

আরও পড়ুন: ৮ বছর অপেক্ষার পর তাসকিনের ৫, বিষে নীল দক্ষিণ আফ্রিকা

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply