২০ রানে ৭ উইকেট হারালো ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান

|

ছবি: সংগৃহীত।

অবিশ্বাস্যভাবে ম্যাচের মোড় ঘুরিয়ে নিজেদের পক্ষে নিয়ে নেয়া কিংবা হঠাৎ বিপর্যয়ে পড়া। সবক্ষেত্রেই পাকিস্তানের জুড়ি মেলা ভার। এজন্যই ক্রিকেটবিশ্বে দেশটিকে বলা হয় ‘আনপ্রেডিক্টেবল।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টের কথাই ধরা যাক। প্রথম ইনিংসে অজিদের দেয়া ৩৯১ রানের লক্ষ্যে একটা সময় পর্যন্ত পাকিস্তানের রান ছিল ২৪৮ রানে ৩ উইকেট। তারপরই ধস শুরু হলো পাক ইনিংসে। আর মাত্র ২০ রান যোগ করতেই নেই বাকি ৭ উইকেট। তাই প্রথম ইনিংসে ২৬৮ রানের বেশি তুলতে পারলো না দেশটি।

লাহোরে অনুষ্ঠিত এই টেস্টের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অজিদের সংগ্রহ বিনা উইকেটে ১১ রান। অপরাজিত থেকে দিন শেষ করেছেন দুই ওপেনার উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার। ফলে তাদের লিড গিয়ে পৌঁছালো ১৩৪ রানে।

এর আগে, তৃতীয় দিন শুরু করেন আগের দিনে অপরাজিত থাকা দুই ব্যাটার আব্দুল্লাহ শফিক ও আজহার আলী। দলীয় ১৭০ রানে ভাঙে সেই জুটি, ৮১ রান করে শফিক বিদায় নিলে। আর ৭৮ রান করে কামিন্সের শিকারে পরিণত হন আজহার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৬৮ রানে থামে পাকিস্তানের প্রথম ইনিংস। বাবর আজমের ব্যাট থেকে আসে ৬৭ রান। প্যাট কামিন্স নেন ৬ উইকেট। আর ৪ উইকেট শিকার করেন আরেক পেসার মিচেল স্টার্ক।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply