দেশের সব রেলস্টেশনে হাতে লিখে দেয়া হচ্ছে টিকিট, ভোগান্তিতে যাত্রীরা

|

হাতে লিখে দেয়া হচ্ছে রেলের টিকিট। এমন ঘটনা দেশের সব রেলস্টেশনে। আর এ কারণে টিকিট নিতে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। অনলাইনে রেলের টিকিট বিক্রির প্রতিষ্ঠান পরিবর্তন হওয়ায় এই অবস্থা। গত পাঁচ দিন ধরে এমন ভোগান্তিতে ক্ষোভ যাত্রীদের।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাজধানীর কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা যায়, ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর মিলছে রেলের টিকেট। অনলাইনে টিকিট বিক্রি বন্ধ, কাউন্টারেও কম্পিউটারাইজড কার্যক্রম বন্ধ। টিকিট দেয়া হচ্ছে হাতে লিখে। একটি টিকিট দিতে জনপ্রতি লাগছে ১০-১৫ মিনিট সময়।

২০০৭ সাল থেকে অনলাইনে রেলের টিকিট বিক্রি ও ব্যবস্থাপনা করছে সিএনএস নামের প্রতিষ্ঠান। সম্প্রতি হওয়া টেন্ডারে এবার এ দায়িত্ব পেয়েছে সহজ লিমিটেড। প্রতিষ্ঠানটি টিকিটিং সিস্টেম, ডিজাইন, সার্ভার রক্ষণাবেক্ষণের জন্য ৫ দিন সময় চেয়েছে। যাত্রীদের অভিযোগ, সরকার চাইলেই ভোগান্তি এড়ানো যেত।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারোয়ার জানান, একটি টিকিটের ক্ষেত্রে তিনটি নোট নিতে হচ্ছে। যাতে কোনো টিকিট দুইবার বিক্রি না হয়। এ কারণে সময় লাগছে। আর রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ২৬ মার্চ থেকে টিকিট দেয়ার কার্যক্রম সহজ হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply