বিদ্যুৎ বিভাগের পাওয়া স্বাধীনতা পুরস্কার তুলে দেয়া হলো প্রধানমন্ত্রীর হাতে

|

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ এবং মুজিববর্ষে শতভাগ বিদ্যুতায়ন সফলভাবে সম্পন্ন করায় এ বছর বিদ্যুৎ বিভাগকে স্বাধীনতা পুরস্কার দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এ পুরষ্কার গ্রহণ করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এ স্বাধীনতা পুরস্কার (ক্রেস্ট ও সনদ) পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন প্রতিমন্ত্রী। সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বয়ং বিদ্যুৎ, খনিজসম্পদ ও জ্বালানী মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে রয়েছেন। এই অর্জনের রুপকার তিনিই। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন, মুজিববর্ষে প্রতিটি ঘরকে আলোকিত করবেন। বিদ্যুৎ বিভাগের মন্ত্রীর দায়িত্ব নিজের কাঁধে নিয়ে তিনি প্রত্যক্ষভাবে শতভাগ বিদ্যুতায়নের কাজটি সম্পন্নে নেতৃত্ব দিয়ে সারা দেশে মানুষের ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দিয়েছেন। এ অর্জনের পুরস্কার তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনারই প্রাপ্য।

শেখ হাসিনার হাতে পুরস্কার তুলে দেয়ার সময় নসরুল হামিদসহ আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, খনিজসম্পদ ও জ্বালানী বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী (বীর বিক্রম), প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply