আইপিএলের আসর শুরু, আজ লড়বে যারা

|

আজ থেকে শুরু হতে যাচ্ছে আইপিএলের ১৫তম আসর। এবারের আসরে অংশ নেবে মোট দশটি দল। উদ্বোধনী দিনে শাহরুখের কোলকাতা নাইট রাইডার্স লড়বে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

প্রতিবারের মত এবারও দারুণ এক আইপিএলের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। তবে এবার আসর জমজমাট হওয়ার পূর্বাভাস রয়েছে দলসংখ্যা বেড়ে যাওয়ায়। আসরে কেউ নয় নিরঙ্কুশ ফেবারিট।

উদ্বোধনী ম্যাচে আসরের সবচেয়ে লাভজনক ফ্রাঞ্চাইজি কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে গত আসরের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। তবে খেলা মাঠে গড়ানোর আগেই বড় ধাক্কা খেয়েছে চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই।

দলটির তারকা অলরাউন্ডার মইন আলীর প্রথম ম্যাচ খেলা নিয়ে জেগেছে শঙ্কা। কেননা ভারতে আসার ভিসা ও প্রয়োজনীয় কাগজপত্র এখনও হাতে পাননি এই ইংলিশ ব্যাটার। তবে চেন্নাইয়ের হয়ে অভিষেক হতে পারে নিউজিল্যান্ডের তারকা ওপেনার ডেভন কনওয়ের। ব্যাটিং এর শূন্যস্থান পূরণ হলেও অভিজ্ঞ মইন অফস্পিনের অভাব অনুভব করবেন চেন্নাই অধিনায়ক রবীন্দ্র জাদেজা।

এদিকে চেন্নাইয়ের বিরুদ্ধে মাঠে নামার আগে কিছুটা দুশ্চিন্তা রয়েছে কোলকাতা শিবিরে। দেশের হয়ে খেলার জন্য প্রথম পাঁচ ম্যাচে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সকে পাচ্ছে না কেকেআর। সেই সাথে দলে পাওয়া যাবে না নিউজিল্যান্ডের পেসার টিম সাউদিকে। দেরি করে ভারতে আসার জন্য এখনও আইসোলেশনে আছেন ৩৩ বছর বয়সী এই পেসার। ফলে প্রথম ম্যাচে ভারতীয় বোলারদের ওপর ভরসা করেই খেলতে নামবে কোলকাতা।

গত আসরের ফাইনালে চেন্নাইয়ের বিপক্ষে হেরে আইপিলের শিরোপা হাতছাড়া করেছিল কেকেআর। এবার নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়েই আসর শুরু করতে চান কলকাতা অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply