‘এখন ভিসি শব্দ শুনলেই মানুষের মধ্যে ঘৃণার ভাব আসে’

|

ছবি: সংগৃহীত

এখন ভিসি শব্দ শুনলেই মানুষের মধ্যে একটা ঘৃণার ভাব আসে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব সংসদ সদস্য মো. মুজিবুল হক চুন্নু।

মঙ্গলবার (২৯ মার্চ) সংসদে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর বিল-২০২২’ পাসের আলোচনায় তিনি এ কথা বলেন।

এ সময় চুন্নু বলেন, এক সময় ভিসি শুনলে মাথা নত করতাম কিন্তু এখন ভিসি শব্দ শুনলে মনে হয়, অবৈধভাবে শালাকে চাকরি দেয়, শালিকে চাকরি দেয়, ভাতিজাকে চাকরি দেয়, লাখ লাখ টাকা ঘুষ নেয়, বিশ্ববিদ্যালয়ে যায় না। এখন ভিসি শব্দ শুনলেই মানুষের মধ্যে একটা ঘৃণার ভাব আসে।

সংসদ সদস্য চুন্নু এ বিষয়ে শিক্ষামন্ত্রীকে দৃষ্টি আকর্ষণ করলে দীপু মনি বলেন, কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের কার্যকলাপ নিয়ে কিছু কিছু সমালোচনা আছে। যেগুলোর সত্যতাও আছে এবং সেগুলোর বিষয়ে ব্যবস্থাও নেয়া হচ্ছে। কিন্তু ঢালাওভাবে দেশের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে মন্তব্য করা সমীচীন মনে করি না।

তিনি আরও বলেন, আমাদের খুবই বরেণ্য শিক্ষকরা আছেন, যাদের উপাচার্য হিসেবে পেলে গর্ব অনুভব করতাম। কিন্তু তাদের অনেকেই এই প্রশাসনিক দায়িত্ব নিতে আগ্রহী হন না। আমরা চাইলেও সবচাইতে ভালো কেউ আগ্রহী হবেন- তেমন নয়।
আরও পড়ুন: অপরিকল্পিত ঢাকা শহর দেশের জন্য লজ্জার: ওবায়দুল কাদের
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply