১৬ বলের ইনিংসে ১৬ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন রস টেলর

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটার রস টেলর। নেদারল্যান্ডসের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ১৬ বলের ইনিংসের মাধ্যমেই শেষ হলো টেলরের ১৬ বছরের দীর্ঘ বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ার।

গার্ড অব অনার দেয়া হচ্ছে রস টেলরকে। ছবি: সংগৃহীত

শেষ ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি টেলর, সাজঘরে ফিরেছেন মাত্র ১৪ রান করে। ৩৯তম ওভারে মাঠে নামেন আধুনিক যুগের এই ক্রিকেট লেজেন্ড। তার নামার সঙ্গে সঙ্গেই করতালি দিয়ে অভ্যর্থনা জানায় দর্শকরা। সেই সাথে ‘গার্ড অব অনার’ দেয় নেদারল্যান্ডসের ক্রিকেটাররা। আউট হওয়ার পর আরও একবার দাঁড়িয়ে সম্ভাষণ জানানো হয় কিউইদের ইতিহাসে সর্বোচ্চ আন্তর্জাতিক রানের মালিক রস টেলরকে। তবে ম্যাচের শেষ ক্ষণেও রস টেলর বুলিয়ে দেন তার পরশ। ম্যাট হেনরির বলে আরিয়ান দত্তের ক্যাচ ধরার মাধ্যমে কিউইদের ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেন রস টেলর, সেই সাথে এই কিংবদন্তি ক্রিকেটারের ক্যারিয়ারে বসে যায় সর্বোচ্চ যতিচিহ্ন।

আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ইনিংস খেলে ফিরলেন রস টেলর। ছবি: সংগৃহীত

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল টেলরের। নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রান, সবচেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরি এবং সবচেয়ে বেশি ওয়ানডে ফিফটির রেকর্ড দখলে নিয়ে ক্রিকেটকে বিদায় জানালেন রস টেলর।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply