‘দেশে নয়, বিএনপিসহ বিরোধীদলীয় কিছু নেতার মানসিকতায় দুর্ভিক্ষ’

|

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘দুর্ভিক্ষ আসলে দেশে নয়, দুর্ভিক্ষ বিএনপিসহ বিরোধীদলীয় কিছু নেতার মানসিকতায়।’ চারিদিকে দুর্ভিক্ষের ন্যায় পরিস্থিতি বিরাজ করছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন মন্তব্যের প্রসঙ্গে ওবায়দুল কাদের এ কথা বলেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে সচিবালয়ে নিজ দফতরে এক ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল এ কথা বলেন।

এ সময় বিএনপির দৃষ্টিসীমা ঘন কুয়াশায় আচ্ছন্ন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা। বলেন, ক্ষমতায় যেতে যারা অন্ধকারে চোরা গলি খুঁজে, তারা আলো দেখবে না এটাই স্বাভাবিক। আলোহীন, আশাহীন নেতিবাচক রাজনীতির বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বিএনপি। আর হতাশায় নিমজ্জিত বিএনপির নেতারা ঘরে বসে বসে দুর্ভিক্ষের কল্পকাহিনি বানাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অর্জনের গল্প বিশ্বের প্রতিটি প্রান্তে এখন প্রসংশিত। কিন্তু দুঃখজনক হলেও সত্য, বিএনপি এসব দেখতে পায় না। তারা পূর্নিমার রাতে অমাবশ্যার অন্ধকার দেখে।

জন্মলগ্ন থেকেই বিএনপি এদেশে প্রতিহিংসার রাজনীতি করে আসছে এমন দাবিও করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, দেশের মানুষ ভালো করেই জানে বিএনপির ইতিহাস হত্যা, ষড়যন্ত্র, রাজনৈতিক প্রতিপক্ষকে নিপীড়নের ইতিহাস এবং বন্দুক ও বুটের তলায় জনগণকে জিম্মি করে ক্ষমতা দখলের ইতিহাস।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply