স্ত্রীকে শ্লীলতাহানি, কারখানার জিএমের হাত কাটলেন স্বামী

|

ছবি: সংগৃহীত

সাভার প্রতিনিধি:

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার ভিতরে নারী শ্রমিককে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে কারখানার জেনারেল ম্যানেজার একে আজাদের হাত কেটে দিয়েছেন ওই নারী শ্রমিকের স্বামী।

বুধবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই ফরিদ। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকার আদিয়াত অ্যাপারেলস কারখানায় এ ঘটনা ঘটে।

ছুরিকাঘাতে আহত জিএম একে আজাত গত তিন দিন আগে ওই কারখানায় জিএম হিসাবে যোগদান করেন। যোগদান করেই তিনি নারী শ্রমিককে হেনস্থা করা শুরু করেন বলে অভিযোগ পাওয়া গেছে। ছুরিকাঘাত করা শ্রমিকের নাম বারেক (২৭), তিনি ওই কারখানায় সুইং সেকশনের হেলপার হিসাবে কাজ করতেন। তার স্ত্রী একই কারখানায় ফোল্ডিংম্যান হিসাবে কাজ করতেন।

কারখানার শ্রমিকরা জানায়, কারখানায় নতুন জয়েন করেই নারী শ্রমিককে হেনস্তা করা শুরু করে জিএম। গতকাল বারেকের স্ত্রীর গায়েও তিনি অসৎ উদ্দেশে হাত দেন। পরে বারেকের কাছে গিয়ে তার স্ত্রী ঘটনা খুলে বলেন। ঘটনা শুনে বারেক জিএমের চেম্বারে গিয়ে ঘটনা জানতে চান। এ সময় কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়। পরে গার্মেন্টসের কাজে ব্যবহৃত বারেকের হাতে থাকা একটি ধারালো চাকু দিয়ে জিএমের হাতে পোঁচ দেয়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে পাঠালে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে কারখানার মালিক তামিম মাহমুদ রিংকু বলেন, ঘটনা আমি পরে শুনেছি। জিএমকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি। শ্রমিক কারখানার প্রশাসনকে না জানিয়ে নিজেই উত্তেজিত হয়ে এ ধরনের ঘটনা ঘটিয়েছেন। তারা কর্তৃপক্ষকে জানাতে পারতো। আমরা দুই পক্ষের সাথে কথা বলে বিষয়টি মীমাংসা করেছি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ বলেন, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য বারেক ও তার স্ত্রীকে থানায় আনা হয়েছিল। পরে কারখানার মালিক মুসলেকা দিয়ে তাদের নিয়ে যান। এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply