তাইজুলের জোড়া আঘাতে সাজঘরে এলগার-পিটারসেন

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টে তাইজুল ইসলামের জোড়া আঘাতে সাজঘরে ফিরেছেন প্রোটিয়া ইনিংসের দুই হাফ সেঞ্চুরিয়ান ডিন এলগার ও কিগান পিটারসেন। টস জিতে ব্যাট করতে নেমে ২য় সেশনে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ৩ উইকেটে ১৮৪ রান।

এঁবেখা টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় দক্ষিণ আফ্রিকা। ৫২ রানের ওপেনিং জুটি ভাঙে খালেদ আহমেদের বলে সারেল আরউই ফিরলে। তবে অন্যদিকে দারুণভাবে ব্যাট করতে থাকেন প্রোটিয়া ওপেনার ডিন এলগার। তাইজুল ইসলামের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে যখন ফিরেছেন এলগার, ততক্ষণে দলের স্কোরবোর্ডে জমা পড়েছে ১৩৩ রান। ব্যক্তিগত ৭০ রান করে সাজঘরে ফেরেন এই সিরিজে দারুণ ফর্মে থাকা এলগার। এরপর অবশ্য কিগান পিটারসেনের ব্যাটে ভরসা পায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু ব্যক্তিগত ৬৪ রানের মাথায় তাইজুলের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন এই তরুণ ডানহাতি টপ অর্ডার। টেম্বা বাভুমাকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৫১ রান জমা করেন পিটারসেন। তাইজুল ২টি ও খালেদ নেন ১টি উইকেট।

টেস্টে বাংলাদেশের একাদশে এসেছে দুই পরিবর্তন। ফিরেছেন তামিম ইকবাল ও তাইজুল ইসলাম। ইনজুরিতে পড়ে দেশে ফিরেছেন তাসকিন আর বাদ পড়েছেন শাদমান ইসলাম। দুই পেসার আর দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা। ডারবান টেস্টে ২২০ রানে জিতে সিরিজে ১-০’তে এগিয়ে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন: শচীনকেও ছাড়িয়ে গেলেন বাবর

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply