টিসিবির পণ্য পাওয়া যাবে হোম ডেলিভারিতে, লিফলেট দিয়ে অভিনব প্রতারণা

|

সরাসরি ডিলারের কাছ থেকে হোম ডেলিভারি পাওয়া যাবে টিসিবির নিত্যপণ্য। শুধু তাই নয় একটি সিরিয়াল নম্বরের সাহায্যে আজীবনই স্বল্পমূল্যে পাওয়া যাবে এসব পণ্য। দুর্মূল্যের বাজারে এমনই চটকদার কথায় সাজানো লিফলেটের মাধ্যমে অভিনব প্রতারণার জাল পেতেছেন এক ব্যক্তি। যদিও টিসিবি বলছে, সরাসরি ট্রাক ছাড়া অন্য কোথাও থেকে তাদের পণ্য কেনার সুযোগ নেই।

মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের সামনে দুপাশের দোকানগুলোর মালিক কর্মচারীদের ঘিরে অভিনব এই প্রতারণার জাল ফেলেন এক ব্যক্তি। ঝামেলাহীনভাবে টিসিবির পণ্য সরবরাহের প্রতিশ্রুতি দিয়ে বিতরণ করেন লিফলেট। টিসিবির নির্ধারিত মূল্যেই পাওয়া যাবে সব পণ্য। মোবাইল ব্যাংকিংয়ে টাকা পরিশোধের পর পণ্য পৌঁছে যাবে গ্রাহকের বাসায়।

লিফলেটে দেয়া ডিলারের মোবাইল নাম্বারে যোগাযোগ করলে ইমোতে ছবি ও ভোটার আইডির কপি দেয়ার কথা বলেন। এরপরই দেয়া হবে সিরিয়াল নম্বর। যার সাহায্যে আজীবন পণ্য পাওয়া যাবে তথাকথিত সেই ডিলারের কাছ থেকে। নারায়ণগঞ্জ, মেঘনা, কালিয়াকৈরসহ বিভিন্ন জায়গায় তিনি পণ্য সরবরাহ করেন বলেও দাবি করেন।

টিসিবির সাথে কথা বলে জানা গেলো এমন ডিলারের কোনো অস্তিত্ব নেই। একমাত্র ট্রাক সেলের মাধ্যমেই টিসিবি পণ্য সরবরাহ করে থাকে বলে জানালেন সংস্থাটির অফিস প্রধান মো. হুমায়ুন কবির। জানালেন, এরকম কথা কেউ বলে থাকলে স্পষ্টতই সে প্রতারণা করছে। টিসিবির এই কর্মকর্তা জানান, ২০২০ সালেও মোহাম্মদপুরে একইভাবে লিফলেট দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করা হয়েছিল।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply