ইমরানকে ক্ষমতা থেকে সরানো নিয়ে যা বলেছে যুক্তরাষ্ট্র

|

ছবি: সংগৃহীত।

আগে বেশ কয়েকবার ইমরান খান দাবি করেছিলেন তার স্বাধীন বৈদেশিক নীতি কিছু ‘বিদেশি শক্তিদের’ জন্য বিরক্তির কারণ। তাছাড়া তার সরকারের এমন অবস্থার কারণ হিসেবে দায় চাপিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওপর। তবে সে দাবি উড়িয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র।

ইমরান খানের দাবি ‘একেবারেই সত্য নয়’ বলে দাবি করছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর। রোববার (১০ এপ্রিল) এমন খবর প্রকাশ করে পাকিস্তানি গণমাধ্যম দ্য ডন।

শুক্রবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইমরান অভিযোগ করেছিলেন, একজন সিনিয়র মার্কিন কূটনীতিক পাকিস্তানে শাসন পরিবর্তনের হুমকি দিয়েছেন। অন্য একটি বিবৃতিতে মি. খান সেই কর্মকর্তার নামও উল্লেখ করেছেন। তার নাম ডোনাল্ড লু, যিনি ব্যুরো অফ স্টেট অফ সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়ান অ্যাফেয়ার্সের সহকারী সেক্রেটারি।

আরও পড়ুন: সরকারি বাসভবন ছেড়েছেন, এখন কোথায় আছেন ইমরান?

ইমরানের এ অভিযোগের পর শুক্রবার সন্ধ্যায় একটি সংবাদ ব্রিফিংয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী মুখপাত্র জালিনা পোর্টার বলেছেন, আমি খুব স্পষ্ট করে বলছি, এসব অভিযোগের কোনো সত্যতা নেই। আমরা পাকিস্তানের সাংবিধানিক প্রক্রিয়া এবং আইনের শাসনকে সম্মান ও সমর্থন করি। দেশটির সাংবিধানিক সব ধরনের পদক্ষেপকেই আমরা স্বাগত জানাই। কিন্তু দেশটির রাজনীতির সাথে সম্পর্কযুক্ত কোনো ষড়যন্ত্রের সাথে আমরা জড়িত নই।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply