এই গরমে পয়লা বৈশাখে কীভাবে সাজবেন? জেনে নিন ৬ টিপস

|

ছবি: সংগৃহীত

এইতো চলে এসেছে বাংলার নতুন বছর। চলনে বলনে, সাজপোশাকে শতভাগ বাঙালিয়ানা ফুটিয়ে তুলতে পয়লা বৈশাখের জন্যই মুখিয়ে থাকেন বাঙালি। তাই বর্ষবরণের সাজে নিজেকে সাজাতে চান সবাই। পয়লা বৈশাখের জন্য প্রস্তুত হওয়ার কিছু টিপস চলুন জেনে নেয়া যাক-

১। মুখের মেকআপের শুরুটা করতে হবে প্রাইমার দিয়ে। সানস্ক্রিন ভালো করে মুখে বসে গেলে প্রাইমার ব্যবহার করতে হবে। এতে অনেকক্ষণ মেকআপ থাকবে। ঘাম-প্রুফ মেকআপ চাইলেও প্রাইমার করা আবশ্যক। তাছাড়া সারাদিনের প্ল্যান থাকলে প্রাইমার কাজে আসবেই।

২। এবার আসা যাক চোখে। প্রথমে চোখের বাইরের দিকে একটা টেপ লাগিয়ে দিতে হবে। তারপর আইশ্যাডো প্রাইমার লাগালে মেকআপ দীর্ঘস্থায়ী হবে। অল্প একটু ডার্ক কালারের আইশ্যাডো চোখের বাইরের দিকে আঙুল দিয়ে লাগিয়ে দেয়া যায়। দিনের বেলা মেকআপ হলে আইশ্যাডো একদম অল্প ব্যবহার করাই ভালো। সমান টোন পেতে কনসিলার ব্যবহার করে চোখের পাতার বেস সেট করে নেয়া যায়।

৩। ন্যাচারাল লুক চাইলে আইশ্যাডো না লাগালেও হবে। চোখের নিচে স্কিন টোনের থেকে লাইটার কনসিলার লাগিয়ে নিতে ভুললে চলবে না। কাবুকি ব্রাশ দিয়ে মিশিয়ে দিয়ে একটু সেটিং পাউডার লাগিয়ে দিতে হবে। লোয়ার ল্যাশলাইনে অল্প একটু আইশ্যাডো লাগিয়ে মেশাতে হবে ভালো করে। সবশেষে মাস্কারা লাগানো যায়।

৪। লাল, গোলাপি, মেরুন, ওয়াইন, যেকোনো শেডের লিপস্টিক পরা যায়। যেহেতু বাকি মেকআপটা হালকার ওপর, তাই একটু গাড় রঙের লিপস্টিকে সুন্দর দেখাবে। সকালের অনুষ্ঠানে অনেকেই ন্যুড শেডের লিপস্টিক পছন্দ করেন। তবে ইচ্ছে করলে গাড় রঙ পরাই যায়।

৫। মেকআপ সেট করার জন্য সেটিং পাউডার লাগিয়ে নিতে হবে। চোখ, নাক যাতে কাটাকাটা লাগে তার জন্য কনটুরিং ব্যবহার করা যায়। সারাদিন বাইরে থাকার প্ল্যান হলে মেকআপ সেটিং স্প্রে লাগিয়ে নিতে ভুললে চলবে না।

৬। ঘরের ভিতরে থাকলে চুল ছেড়ে রাখা যায়। শ্যাম্পু করা একঢাল চুল ছেড়ে রাখলে সুন্দর দেখাবে। কিন্তু বাইরে বের হলে এই গরমে চুল বেশিক্ষণ ছেড়ে রাখা কষ্টকর। সে ক্ষেত্রে ব্যাক ক্লিপ দিয়ে পনিটেল করে নেয়া যায়। আলগা খোঁপা, হাফ বিনুনি করলেও দেখতে ভালো লাগবে। তবে চুলে ফুল অবশ্যই লাগাতে হবে। জুঁই বা বেলের মালা জড়িয়ে নিলে দেখতেও ভালো লাগবে, ফুলের সুগন্ধ তরতাজাও রাখবে দিনভর।
তথ্যসূত্র: নিউজ এইটিন
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply