বিশেষ শিশুদের আঁকা ছবি নিয়ে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ড; প্রত্যেকে পেলো ১ লাখ টাকা

|

প্রধানমন্ত্রীর নববর্ষের ও ঈদুল ফিতরের শুভেচ্ছা কার্ড।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক শুভেচ্ছা কার্ডে ‘বিশেষ শিশু’দের আঁকা ছবির ব্যবহার নতুন কিছু নয়। এবারও বাংলা নববর্ষ ও ঈদুল ফিতরের শুভেচ্ছা কার্ডে ২৬ বিশেষ শিশুর চিত্রাঙ্কন ব্যবহার করা হয়েছে। আর প্রত্যেক শিশু শিল্পীকে শুভেচ্ছা হিসেবে ১ লাখ টাকা প্রদান করা হয়েছে।

সোমবার প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা ফেসবুকে এ বিষয়ে জানান, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০০৯ সালে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণের পর থেকে ঈদুল ফিতর, ঈদুল আযহা, বাংলা ও ইংরেজি নববর্ষের মতো উৎসবগুলিতে সারাদেশ থেকে সংগৃহীত অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা বিভিন্ন ছবি প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক শুভেচ্ছা কার্ডে ব্যবহার করে আসছেন। এবার বঙ্গাব্দ-১৪২৯ উপলক্ষ্যে এরকম ১৫ জন এবং ঈদুল ফিতর-২০২২ উপলক্ষ্যে ১১ জন বিশেষ শিশুর (Special Child) আঁকা ছবি মাননীয় প্রধানমন্ত্রী তাঁর অফিশিয়াল শুভেচ্ছা কার্ডে ব্যবহার করেছেন।

তিনি আরও জানান, নির্বাচিত ছবির প্রত্যেক শিল্পীকে শুভেচ্ছা ফি বাবদ ১ লক্ষ টাকা করে প্রদান করা হয়। জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশিষ্ট নাগরিক, পেশাজীবী, সামরিক/অসামরিক সরকারি কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত/হাইকমিশনার ও আন্তর্জাতিক সংস্থার প্রধান, এবং বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কযুক্ত দেশের রাষ্ট্র প্রধান/সরকার প্রধানদের নিকট অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি সম্বলিত এই শুভেচ্ছা কার্ড মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেরণ করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply