ঢাকা ত্যাগকারীদের স্বর্ণালঙ্কার নিকটাত্মীয়দের কাছে রেখে যাওয়ার পরামর্শ ডিএমপি কমিশনারের

|

ফাইল ছবি।

ঈদে ঢাকা ত্যাগ করা নগরবাসীকে তাদের দামী স্বর্ণালঙ্কার পার্শ্ববর্তী আত্মীয় স্বজনের কাছে রেখে যাওয়ার পরামর্শ দিয়েছেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। পবিত্র রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে অপরাধ প্রতিরোধে পুলিশকে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

সোমবার (১৮ এপ্রিল) ডিএমপি হেডকোয়ার্টার্সে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় এ নির্দেশনা দেন ডিএমপি কমিশনার। অপরাধ পর্যালোচনা সভায় কমিশনার বলেন, ১৫ রোজা শেষ হয়ে গেছে। এখন মার্কেটগুলোতে ধীরে ধীরে ভিড় বাড়তে থাকবে। এ সময় মলম পার্টি, অজ্ঞান পার্টি বা টানা পার্টির তৎপরতা বেড়ে যায়। এজন্য থানার টহল পার্টিকে আরো সতর্ক অবস্থায় দায়িত্ব পালন করতে হবে। প্রয়োজনে স্পেশাল টিম করে এদেরকে গ্রেফতার করতে হবে।

শুধু পাহারা দিয়ে অপরাধ দমন করা যায় না, অপরাধীদের শনাক্ত করে তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনে অপরাধ প্রতিরোধ করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

ট্রাফিক ডিভিশনের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, ঈদকে কেন্দ্র করে যানজটের চাপ বেড়ে যায়। এজন্য প্রয়োজনে ঢাকার পার্শ্ববর্তী জেলার পুলিশের সাথে সমন্বয় করে ঢাকার প্রবেশ মুখগুলোতে যান চলাচল স্বাভাবিক রাখতে হবে।

অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য নগরবাসীর অনেকেই গ্রামের বাড়িতে যান। এ সময় তাদের বাসা-বাড়ি ফাঁকা থাকে। এ সময় যেন কোনো ধরনের অঘটন না ঘটে এজন্য বাসাবাড়ির নিরাপত্তা প্রহরীদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে দায়িত্ব পালন করতে হবে। প্রয়োজনে ঢাকা ত্যাগ করা নগরবাসীকে দামী স্বর্ণালঙ্কার পার্শ্ববর্তী আত্মীয় স্বজনের নিকট রেখে যাওয়ার পরামর্শ দেন তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply