ফরিদপুরে সরকারি কর্মসূচিতে বরাদ্দকৃত ১৭৪ বস্তা চাল-আটা জব্দ

|

জব্দকৃত চাল ও আটা।

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের আলফাডাঙ্গায় ১৭৪ বস্তা চাল-আট জব্দ করেছে পুলিশ। চাল-আটাগুলো সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় খোলাবাজারে খাদ্যপণ্য বিক্রি বা ওএমএস এর বলে জানা গেছে। চাল ও আটা অতিরিক্ত মুনাফা লাভের আসায় ট্রাকে করে রাতের আঁধারে বিক্রয়ের জন্য অন্যত্র পাচারের সময় তা জব্দ করে পুলিশ।

সোমবার (১৮ এপ্রিল) বিকালে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ওয়াহিদুজ্জামান থানা প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় দু’জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছেন। মামলার আসামিরা হলেন, আলফাডাঙ্গা পৌরসভার কুসুমদি গ্রামের তারা মিয়ার ছেলে রেজাউল করিম (৪০) ও একই এলাকার ট্রাক চালক মো. রিপন (২৭)।

সংবাদ সম্মেলনে ওসি জানান, রোববার (১৭ এপ্রিল) রাত সাড়ে ১১টায় আলফাডাঙ্গা পৌরসভার কুসুমদি গ্রামে অভিযুক্ত রেজাউল করিম তার বাড়ির সামনে একটি ট্রাকে করে ওএমএস এর বরাদ্দকৃত আটা অতিরিক্ত মুনাফা লাভের আসায় বিক্রয়ের জন্য অন্যত্র নিয়ে যাচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে একটি ট্রাকে লোড অবস্থায় ৫০ কেজি ওজনের ১০২ বস্তা আটা (যার বাজারমূল্য ১ লক্ষ ৫ হাজার টাকা) ট্রাকসহ জব্দ করা হয়।

ওসি আরও জানান, পরবর্তীতে রাত সাড়ে ৩টায় অভিযুক্ত রেজাউল করিমের বসতঘরে তল্লাশি চালানো হয়। এরপর একটি টিনের ঘরের মধ্যে বাড়িতে মজুদকৃত ওএমএস এর ৫০ কেজি ওজনের আরও ৭২ বস্তা চাল (যার বাজারমূল্য ১ লক্ষ ৮ হাজার টাকা) জব্দ করে থানায় নিয়ে আসা হয়। সর্বমোট ১৭৪ বস্তা চাল ও আটা জব্দ করা হয়েছে। যার বাজারমূল্য ২ লক্ষ ১৩ হাজার টাকা।

অভিযুক্তরা ওএমএস এর অনুমোদিত পণ্য অসাধু উপায়ে লাভবান হওয়ার জন্য অতিরিক্ত মূল্যে অন্যত্র বিক্রয়ের জন্য মজুদ করে আসছে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply