অবৈধ কোনো কাজ করেননি, দাবি পিকের

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপ সৌদি আরবে আয়োজনের জন্য সৌদি আরব ও স্প্যানিশ ফেডারেশনের মধ্যে সেতুবন্ধন তৈরি করেছিলেন বার্সেলোনার তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে। এর ফলে সৃষ্ট স্বার্থের সংঘাতের কথা ভেবে নানা সমালোচনার মুখে পড়তে হয় পিকেকে। কিন্তু অবৈধ কোনো কাজ করেননি, এমনটাই দাবি করছেন জেরার্ড পিকে।

অর্থের কথা মাথায় রেখে যে স্পেনের বাইরে স্প্যানিশ সুপার কাপ আয়োজনে আগ্রহী হয় স্প্যানিশ ফেডারেশন। কিন্তু পূর্বের নিয়ম মোতাবেক লিগ ও কাপজয়ী দুই ফাইনালিস্টই সুপার কাপে খেলতো। কিন্তু বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদসহ লিগের সব বড় দলের খেলা নিশ্চিত করতে টুর্নামেন্টে দুই দলের জায়গায় চার দল করা হয়েছে। সে মোতাবেক ৬ বছরের চুক্তিতে প্রতি বছর সৌদিতে সুপার লিগ হলে মোট ২৪ কোটি ইউরো পাবে স্প্যানিশ ফেডারেশন। যার ১০ শতাংশ কমিশন পেতেন পিকে। ফেডারেশনের স্বার্থেই এমন কাজ করেছেন, কোনো অবৈধ কাজ করেননি, এমনটাই দাবি করেছেন জেরার্ড পিকে।

পিকে জানান, তার পদক্ষেপ সম্পর্কে সম্পূর্ণ অবগত ছিলেন বার্সেলোনার তৎকালীন প্রেসিডেন্ট বার্তোমেউ। তিনি আরও বলেন, এই কাজ টাকার জন্য করিনি। আমি চাইলে কাউচে শুয়ে সারাজীবন কিছু না করেও কাটিয়ে দিতে পারতাম। কিন্তু আমি ভেবেছি সবার জন্য। ইতালিয়ান সুপার কাপ সৌদি আরবে অনুষ্ঠিত হয় এবং সেজন্য ৭ মিলিয়ন ইউরো পায় ইতালিইয়ান ফেডারেশন। ফরম্যাটে পরিবর্তনের জন্য স্প্যানিশ ফেডারেশনও লাভবান হতো। আমি সেটিই চেয়েছিলাম।

আরও পড়ুন: দুর্বল কাদিজের কাছে হারলো বার্সেলোনা

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply