রাশিয়ার হাতে বন্দী ব্রিটিশ যোদ্ধার প্রতি সহানুভূতির আর্জি ব্রিটিশ প্রধানমন্ত্রীর

|

ব্রিটিশ বন্দী এইডেন অ্যাসলিন। ছবি: সংগৃহীত

ইউক্রেনে ধরা পড়া একজন ব্রিটিশ যোদ্ধার প্রতি মানবিক ও সহানুভূতিশীল আচরণ করার জন্য রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বুধবার (২০ এপ্রিল) আল জাজিরার লাইভ প্রতিবেদনে এ সংবাদ প্রকাশ করা হয়।

ইউক্রেনীয় মেরিনাস বাহিনীতে যোগদানকারী ব্রিটিশ বন্দী এইডেন অ্যাসলিনের একটি ভিডিও সম্পর্কে জিজ্ঞাসা করা হলে জনসন বলেন, তিনি কিছু সময়ের জন্য ইউক্রেনীয় সেনাবাহিনীতে কাজ করেছেন, তবে তিনি ভাড়াটে ছিলেন না।

ইউক্রেনের মারিওপোল থেকে আটক করা হয় এসলিন এবং শন পিনার নামে দুই ব্রিটিশ যোদ্ধাকে। গত সোমবার রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের সামনে তাদের হাজির করা হয় ও তাদের মুক্ত করার জন্য একটি শর্ত জুড়ে দেয়। শর্তটি ছিল, দুই ব্রিটিশ যোদ্ধার বিনিময়ে ইউক্রেনে আটক ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ ইউক্রেনীয় রাজনীতিবিদ ভিক্টর মেদভেদচুককে মুক্তি দিতে হবে।

তবে এই বিনিময়ে অস্বীকৃতি জানিয়েছিলেন ব্রিটেনভুক্ত উত্তর আয়ারল্যান্ডের সেক্রেটারি ব্রেন্ডন লুইস। তিনি বলেছেন, এই দুই ব্রিটিশ যোদ্ধা তাদের নিজেদের ইচ্ছায় সেখানে গিয়েছেন। তাদের সেখানে থাকার কথা ছিল না। তাই বন্দী বিনিময়ের প্রশ্নই আসে না। খবর স্কাই নিউজের।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply