জার্মান রাষ্ট্রদূত সঠিক বলেননি: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত সঠিক বলেননি। তাকে কোট করে কোনো কথা বলেনি বিএনপির প্রতিনিধি। বৃহস্পতিবার (২১ এপ্রিল) ঢাকায় শহীদ জিয়ার সমাধিতে ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটির শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, গতকাল বুধবার জার্মান রাষ্ট্রদূত অচিম ট্রষ্টার বলেন, বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকের পর আমাকে উদ্ধৃত্ত করে দলটির নেতারা গণমাধ্যমে যে কথা বলেছেন তাতে আমরা অসন্তুষ্ট। বিএনপি কেন নির্বাচনে অংশ নেয়নি এবং নিতে চায় না, বৈঠকে সে বিষয়টি ব্যাখ্যা করেছেন দলটির নেতারা। এর বেশি কোনো আলোচনা হয়নি।

অচিম ট্রষ্টার আরও বলেন, বিএনপির সঙ্গে বৈঠকে মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে কোনো উদ্বেগ জানাইনি। এটা নিয়ে তারা মিসকোট করেছে, সে কারণে অসন্তুষ্ট। কারো মাধ্যমে উদ্ধৃত্ত হতে চাই না।

বৃহস্পতিবার সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল আরও বলেন, দেশে গণতন্ত্র ধ্বংস করাই সরকারের ভয়ঙ্কর অপরাধ। সরকার পরিকল্পিতভাবে দেশ থেকে গণতন্ত্র হরণ করেছে। ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষে প্রমাণিত দেশে কোনো সরকার নেই। এ সহিসংসতার জন্য পুলিশের নিষ্ক্রিয়তাকে দায়ী করেন তিনি। নিষ্ক্রিয়তাই সম্পূর্ণভাবে দায়ী।

ছাত্রদলের নতুন কমিটি সম্পর্কে বিএনপি মহাসচিবের বক্তব্য, গতিশীল সংগঠনে রূপ দিতে ভূমিকা রাখবে। নতুন কমিটির নেতৃত্বের মাধ্যমে ছাত্রদল গণতন্ত্র পুনরুদ্ধারে ভূমিকা রাখবে।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক হয়েছিল। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে প্রায় দুই ঘণ্টার বৈঠকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে জানায়, বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কথা হয়েছে। এ নিয়ে জার্মান রাষ্ট্রদূত জানতে চেয়েছেন। যদিও সেসময় বিভন্ন গণমাধ্যমের প্রশ্নের জবাবে অচিম ট্রষ্টার বলেছিলেন, এ ব্যাপারে কোনো আলোচনা হয়নি। নির্বাচনে অংশগ্রহণ তো বিএনপির নিজস্ব ব্যাপার।

আরও পড়ুন: বিএনপি নেতাদের প্রতি জার্মান রাষ্ট্রদূতের অসন্তুষ্টি প্রকাশ

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply