ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ: ৩ মামলায় আসামি অজ্ঞাতনামা ১৩৫০ জন

|

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ১৩৫০ জনকে। দুটি মামলা পুলিশের পক্ষ থেকে করা হয়েছে। আরেকটি মামলা করা হয়েছে নিহত ডেলিভারিম্যান নাহিদের পরিবারের পক্ষ থেকে।

পথচারী নাহিদ হত্যা মামলায় অজ্ঞাতনামা ২০০ জনকে করা হয়েছে আসামি। পুলিশের উপর হামলার মামলায় ২৪ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাতনামা ৩০০ জনের বিরুদ্ধে করা হয়েছে মামলা। ২৪ জন আসামির মধ্যে দোকান মালিক, কর্মচারী ও শিক্ষার্থী রয়েছে। এছাড়াও বিস্ফোরক আইনে অজ্ঞাতনামা ২০০ জনের বিরুদ্ধে করা হয়েছে মামলা।

তবে সংঘর্ষের ঘটনায় নিহত দোকান কর্মচারী মুরসালিনের পরিবার এখনও কোনো মামলা করেনি।

উল্লেখ্য, গত সোমবার (১৮ এপ্রিল) রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ, যা চলে সন্ধ্যা পর্যন্ত। বুধবারও ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলে। তিন দিনের এ ঘটনায় উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

আরও পড়ুন: ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে কেটেছে নিউমার্কেটের থমথমে পরিস্থিতি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply