নীলফামারীতে আবারও দেখা মিললো বাঘের

|

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীতে আবারও বাঘের দেখা মিলেছে বলে দাবি স্থানীয়দের।

শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১০টার দিকে নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের দালালি পাড়ার ভুট্টা ক্ষেতে একটি বাঘ দেখতে পান বলে জানান সিরাজুল ইসলাম নামের স্থানীয় এক ব্যক্তি। তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে বাঘটি আবারও ঢুকে পড়ে ভুট্টাক্ষেতে। এরপর থেকে অনেক খোঁজাখুঁজি করেও বাঘটির সন্ধান মেলেনি বলে জানান স্থানীয়রা। তবে ইটাখোলা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এলাকাবাসীকে সতর্ক থাকতে বলা হয়েছে। গ্রাম পুলিশ ও স্থানীয় স্বেচ্ছাসেবীরা বাঘটি শনাক্তের চেষ্টা করছেন বলে জানা গেছে।

ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হেদায়েত আলী শাহ ফকির জানান, দালালি পাড়া এলাকার স্থানীয়রা একটি বাঘ দেখতে পেয়েছেন বলে আমাকে জানালে আমি কয়েকজনের সাথে কথা বলেছি। তবে বাঘটি দালালি পাড়া ছেড়ে খালুআর ব্রিজের দিকে গেছে বলে জানা গেছে। এ বিষয়ে প্রশাসন থেকেও আমাকে ফোন দিয়ে খোঁজখবর জানতে চাওয়া হয়েছে।

উল্লেখ্য, গত মার্চ মাসে সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নে একটি বয়লার মুরগির খামারে বৈদ্যুতিক তারে পেঁচিয়ে একটি বাঘের মৃত্যু হয়। সে সময় আরও একটি বাঘ দেখা গিয়েছিল বলে জানান স্থানীয়রা। জীবিত বাঘটির খোঁজে তখন বন বিভাগের বন্যপ্রানী ও জীববৈচিত্র্য সংরক্ষণ ঢাকা, রাজশাহী ও রংপুরের তিনটি ইউনিট কাজ করেছিল। গত ২০ মার্চ বিভিন্ন পর্যালোচনা ও অনুসন্ধান শেষে সেখানে কোনো চিতা বাঘের অস্তিত্ব পাওয়া যায়নি জানিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে অনুসন্ধান স্থগিতের ঘোষণা দিয়েছিলেন তারা। এ নিয়ে বেশ কিছুদিন এলাকায় বাঘ আতঙ্ক বিরাজ করছিল।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply