‘রাজনৈতিক বিবেচনায় নয়, সুনির্দিষ্ট অভিযোগে গ্রেফতার বিএনপি নেতা মকবুল’

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি।

নিউমার্কেটের সংঘর্ষের ঘটনায় ভালো অগ্রগতি হয়েছে। তাড়াহুড়ো করার কিছু নেই, ধৈর্য ধরতে হবে। রাজনৈতিক বিবেচনায় নয়, বরং সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে বিএনপি নেতা মকবুলকে।

রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যায় বকশিবাজারে কারা অধিদফতরের ইফতার মাহফিল শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি আরও বলেন, নিউমার্কেটে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুটো খুনের মামলা হয়েছে। ভাঙচুরের মামলা হয়েছে। এগুলোতে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কাউকে গ্রেফতার করা হয় না। তাই প্রমাণের ব্যাপার আছে, তদন্তের ব্যাপার আছে। আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা কোনোদিনও ঘটনার সত্যতা না পেলে কাউকে গ্রেফতার করে না।

প্রসঙ্গত, নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় কুপিয়ে খুনের সাথে জড়িত থাকার অভিযোগে ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মী ইমনসহ কয়েকজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া, এই সংঘর্ষে দুইজন নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার ১ নম্বর আসামি বিএনপি নেতা মকবুল হোসেনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে ধানমন্ডির নিজ বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেয়া, হামলা ও ভাঙচুরের অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা করে পুলিশ। ওই মামলায় বিএনপি নেতা মকবুলকে ১ নম্বর আসামি করা হয়। মকবুল হোসেন সরদার নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি ও মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। তিনি পেশায় একজন আইনজীবী।

আরও পড়ুন: নিউমার্কেট সংঘর্ষ: খুনের অভিযোগে ছাত্রলীগ কর্মী ইমনসহ কয়েকজন আটক

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply