‘কুসিক নির্বাচনে কারচুপি হবে না, অনিয়ম করলে প্রার্থিতা বাতিল’

|

মতবিনিময় সভায় বক্তব্যরত প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

যারা ভাবছেন পেশিশক্তির মাধ্যমে জয় লাভ করবেন তারা ভুল করছেন, কুসিক নির্বাচনে কোনো কারচুপি হবে না, বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, অনিয়ম করলে বাতিল হতে পারে প্রার্থিতা, এমনকি ভোটের পরেও কারচুপির অভিযোগ প্রমাণিত হলে ইসি ভোট বাতিল করবে।

রোববার (২৯ মে) সকালে কুসিক নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, নির্বাচন বাতিল বা অভিযুক্ত ব্যক্তির প্রার্থীতা বাতিল করতে পারে ইসি। কুমিল্লায় যেনো এমন কিছু করতে না হয় বলেও হুঁশিয়ার করেন এ নির্বাচন কমিশনার।

সিইসি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলার কারণে ভোট ভণ্ডুল হলে দায় নিতে হবে পুলিশকে। সফল হলে ৯৯ শতাংশ প্রসংশার দাবি তাদের। এ সময় পুলিশের বিরুদ্ধে আসা অভিযোগ তদারকি করতে পুলিশ সুপারকে নির্দেশ দেন তিনি।

নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর বলেন, যারা ভাবছেন পেশি শক্তির মাধ্যমে জয়লাভ করবেন তারা ভুল করছেন। কুসিক নির্বাচন শতভাগ কক্ষে সিসি ক্যামেরা থাকবে। ভোটের পরও যদি কারচুপির কোনো প্রমাণ মেলে তখনও ভোট বাতিল করা হবে। এর আগে, ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে ইসির তদারকি বাড়ানোর আহবান জানান প্রার্থীরা।

কুসিক নির্বাচনে মেয়র প্রার্থী নিজাম উদ্দিন বলেন, ভোট আগের মতো রাতে হবে না এমন প্রচারণা দরকার। না হলে ভোটের প্রতি আগ্রহ না থাকায় ভোটাররা আসবেন না অনেকেই।

প্রসঙ্গত, মতবিনিময়ে উপস্থিত ছিলেন না আওয়ামী লীগ প্রার্থী। তার প্রতিনিধি বলেন, অহেতুক অভিযোগ যেন কেউ না করে তা খতিয়ে দেখতে হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply