দলবদলের বাজারে ডি মারিয়া, দিবালা, পগবাদের নিয়ে গুঞ্জন

|

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরে খেলে আসা ক্লাবের প্রতি এক অদৃশ্য মায়ায় জড়িয়ে যান ফুটবলাররা। কখনো স্বেচ্ছায়, আবার কখনো বাধ্য হয়েই ক্লাব ছাড়তে হয় তাদের। ফ্রি ট্রান্সফারের জন্য এখন অপেক্ষায় আছেন আনহেল ডি মারিয়া, পাওলো দিবালা, পল পগবা, ওসমানে ডেম্বেলে ও লুইস সুয়ারেজের মতো তারকা ফুটবলাররা। গ্রীষ্মকালীন দলবদলে নতুন দলে যাবার অপেক্ষা তাদের।

২০১৫ থেকে ২০২২ পর্যন্ত, আনহেল ডি মারিয়া সাত বছর সার্ভিস দিয়েছেন ফরাসি জায়ান্ট পিএসজিতে। এই সময়টাতে প্যারিসের ক্লাবের হয়ে ১৯৬ বার মাঠে নেমে গোল করেছেন ৫৪টি। তবে এবার দীর্ঘ সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার ডি মারিয়া। চলতি বছরের জুনে শেষ হয়ে যাচ্ছে ক্লাবটির সাথে তার চুক্তির মেয়াদ। ফ্রি ট্রান্সফারে এক বছরের জন্য এই আর্জেন্টাইন পাড়ি জমাতে যাচ্ছেন য়্যুভেন্টাসে। তার অনুপস্থিতি ভক্তদের মনে দাগ কাটবে বলেই মনে করেন পিএসজির মালিক নাসের আল খেলাইফি।

পাওলো দিবালা। ছবি: সংগৃহীত

অন্যদিকে, অনেকটা অভিমানেই য়্যুভেন্টাসের সাথে সাত বছরের সম্পর্ক ছেদ করতে যাচ্ছেন আরেক আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। ১১৫ গোল করা এই স্ট্রাইকারের অভিযোগ, ইনজুরির অজুহাতে নতুন মৌসুমের জন্য চুক্তির টাকা কমিয়ে এনেছিল ক্লাব কর্তৃপক্ষ। সে কারণেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আর্সেনাল নাকি ফ্রি ট্রান্সফারে দিবালাকে নিজেদের ডেরায় আনতে চায়। তবে এই স্ট্রাইকারের ইচ্ছে, চ্যাম্পিয়ন্স লিগ খেলবে এমন কোনো দলে নাম লেখানো।

চুক্তি শেষে স্প্যানিশ ও ইতালিয়ান ক্লাবের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পল পগবা। গ্রীষ্মকালীন দলবদলে এই ফরাসি তারকাকে ভেড়াতে উঠে পড়ে লেগেছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও য়্যুভেন্টাস। তবে জোড় গুঞ্জন রয়েছে, নগর প্রতিদ্বন্দ্বী সিটিতে নাম লেখাতে পারেন পগবা। সিটিজেনদের বস মনে করেন, পগবার উপস্থিতি ম্যানসিটিকে আরও শক্তিশালী করবে।

ওসমান ডেম্বেলে। ছবি: সংগৃহীত

বার্সেলোনায় আর থাকছেন না ফরাসি তারকা ওসমানে ডেম্বেলে। নতুন করে এই ফুটবলারের সাথে চুক্তিতে আগ্রহ দেখায়নি কাতালান ক্লাবটি। আগামী মৌসুমে তার সার্ভিস পাওয়ার রেসে অনেকটাই এগিয়ে রয়েছে লিভারপুল। রিয়াল মাদ্রিদ ও পিএসজিকে পেছনে ফেলে দীর্ঘ সময়ের জন্য ডেম্বেলের সাথে চুক্তিতে আগ্রহী ইংলিশ ক্লাবটি।

এদিকে, অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে দুই বছরের চুক্তি শেষ হচ্ছে উরুগুইয়ান তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজের। এরপরই ফ্রি ট্রান্সফারের জন্য উন্মুক্ত হয়ে যাবেন এই ফুটবলার। মাঝে গুঞ্জন উঠলেও এখনই ইউরোপ ছাড়তে চাইছেন না সুয়ারেজ। তাই মেজর লিগ সকারের কোনো ক্লাবে হয়তো এখনই দেখা যাবে না সাবেক এই বার্সেলোনা লেজেন্ডকে। শোনা যাচ্ছে, এক সময়ের সতীর্থ স্টিভেন জেরার্ডের দল অ্যাস্টন ভিলায়ও যেতে পারেন তিনি।

আরও পড়ুন: পগবাকে ম্যানইউ ছাড়ার পরামর্শ দেশমের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply