‘পেতনি’ তাড়াতে জুতা মুখে দিয়ে যুবককে ঘোরালেন গুণিন!

|

ছবি: প্রতীকী

জোড়া ‘পেতনি’ ভর করেছে যুবকের ওপর! ‘পেতনি’ তাড়াতে তাই গুণিনের নির্দেশে জুতা মুখে করে ঘোরানো হলো যুবককে! এমনই অবৈজ্ঞানিক কাণ্ডকারখানার এই ঘটনাটি ঘটেছে ভারতের মুর্শিদাবাদে। খবর সংবাদ প্রতিদিনের।

খবরে বলা হয়, মুর্শিদাবাদ বড়ঞা থানার অন্তর্গত ময়ূরাক্ষী নদীবাঁধের মাঝে অবস্থিত চৌতপুর বেলতলা শ্মশান। সেখানে এক গুণিনের ডেরা। সোমবার সেই দরবারে নিয়ে যাওয়া হয় রাজু দাসকে (৩৫)। কান্দি শহরের ভোলানাথপুর পাড়ার বাসিন্দা রাজুর ওপর নাকি ‘আত্মা‘ ভর করেছে! তাও আবার এক নয়, দুটি। ‘পেতনি’ রানি শেখ ও সুস্মিতা রায় নামের দুই মৃত নারী তার শরীরে নাকি প্রবেশ করেছে! তারপর থেকে পরিবারের সদস্যরা রাজুর তাণ্ডবে অতিষ্ঠ হয়ে উঠছেন বলে দাবি। তাই পরিবারের পক্ষ থেকে রাজুকে নিয়ে যাওয়া হয় ভূত ছাড়াতে।

সোমবার সকালে দেখা যায় রাজু দাসের ওপর ভর করা জোড়া ‘অশরীরী আত্মাকে’ টেনে বের করতে রাজুকে জুতা মুখে দিয়ে ঘোরালেন সাধুবাবা!

মুর্শিদাবাদের বিজ্ঞান মঞ্চের সদস্য উমানন্দ সিংহ জানান, এটি ন্যক্কারজনক ঘটনা। মোবাইলের যুগে এমন পিছিয়ে পড়া মনোভাব, ওঝা-গুণিন কারবার এভাবে চলছে, খুবই লজ্জাজনক। আমার মনে হয়, ওই যুবকের মানসিক কোনো রোগ হয়েছে। ভালো ডাক্তার দেখানো উচিত। প্রশাসন এ ব্যাপারে সাহায্য করুক। কুসংস্কার দূর করতে গ্রামগঞ্জে প্রচার প্রয়োজন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply