বিসিএল ফিক্সিং: তদন্তে উঠে আসছে নতুন নতুন নাম

|

নতুন নতুন নাম এসেছে বাফুফের হাতে।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ফিক্সিং বিতর্কে বাফুফের তদন্তে উঠে এসেছে নতুন নতুন নাম। এমনটিই জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। তবে লিগের আর মাত্র ৪ ম্যাচ করে বাকি থাকলেও সহসাই শেষ হচ্ছে না তদন্ত।

বাংলাদেশের ফুটবলে অন্যতম এক কালো অধ্যায় বিসিএলে ম্যাচ পাতানোর ঘটনা। যমুনা টেলিভিশনের মাধ্যমে উঠে আসে আসরটিতে ফিক্সিংয়ের ভয়ঙ্কর সব তথ্য। সেই তথ্যের ভিত্তিতে তদন্তে নামে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তদন্ত এখনো শেষ হয়নি; সেখানে বেরিয়ে আসছে নতুন নতুন নাম। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, তদন্ত কমিটি নতুন নতুন বেশ কিছু বিষয় খুঁজে পেয়েছে। তার ভিত্তিতে আরও তথ্য-উপাত্ত জোগাড় করে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হতে পারে। বাফুফে সাধারণ সম্পাদক বলেন, এখনও পর্যন্ত তদন্তকার্যকে সফল বলা যায়।

জুনের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই শেষ হবে বিসিএলের খেলা। তবে শেষ হচ্ছে না তদন্তের কাজ। জুনের মধ্যে তদন্ত রিপোর্ট পাওয়ার আশা করছে বাফুফে। সে ক্ষেত্রে ফিক্সিংয়ের সাথে জড়িত কোনো দল প্রিমিয়ার লিগে উত্তীর্ণ হলে তাদের বিরুদ্ধেও কঠিন সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান আবু নাইম সোহাগ। তিনি বলেন, তদন্তে ফিক্সিংয়ের সাথে জড়িত বলে যারাই প্রমাণিত হবে; যে খেলোয়াড়, ক্লাব বা কর্মকর্তাই হোক না কেন তাদের বিরুদ্ধে নিয়মের মধ্যে থেকেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: সেরা না হয়েও জিতেছে, কারণ রিয়াল চ্যাম্পিয়নস লিগের ‘চ্যাম্পিয়ন’: মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply