শ্রেণিকক্ষে কলম হারানোয় ৩৫ শিক্ষার্থীকে মারধর, শিক্ষক বরখাস্ত

|

গাইবান্ধা প্রতিনিধি:

পাঠদানের সময় টেবিল থেকে একটি কলম হারানোর ঘটনায় শ্রেণিকক্ষে থাকা ৩৫ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে আনিছুর রহমান (৫৫) নামে এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে। ঘটনার বিচার দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে তাৎক্ষণিক সিদ্ধান্তে অভিযুক্ত শিক্ষক আনিছুর রহমানকে সাময়িক বরখাস্ত করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে গাইবান্ধার ফুলছড়ি উপজেলা গলাকাটি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা সকলে অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

আহত শিক্ষার্থীরা জানায়, শিক্ষক আনিছুর রহমান দ্বিতীয় ঘণ্টায় বাংলা ক্লাস নিচ্ছিলেন। এ সময় তিনি একটি কলম টেবিলে রাখেন। ক্লাস শেষে শিক্ষক আনিছুর রহমান কলমটি টেবিলের ওপর না পেয়ে শিক্ষার্থীদের জিজ্ঞাসা করেন। শিক্ষার্থীরা কলমটির বিষয়ে কিছু জানে না বললে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে শিক্ষক আনিছুর রহমান তাদের মারধর শুরু করেন। শিক্ষকের বেত্রাঘাতে ক্লাসের ৩৫ শিক্ষার্থী আহত হয়। এছাড়া কয়েকজন শিক্ষার্থীর হাতের তালু ও আঙ্গুল ফেটে রক্তাক্ত হয়। পরে অন্যান্য শিক্ষক ও অভিভাবকরা এসে তাদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা করান।

অভিযুক্ত শিক্ষক আনিছুর রহমানের দাবি, টেবিলের ওপর কলম না পেয়ে শিক্ষার্থীদের জিজ্ঞেস করি। এ সময় তাদের সততার পরিচয় দেওয়ার কথাও বলি। কিন্তু শেষ পর্যন্ত তারা সততার পরিচয় দেয়নি। পরে একটি ভাঙা কাঠের স্কেল দিয়ে কয়েক শিক্ষার্থীর হাতের তালুতে মারি। তবে নিজের ভুল বুঝতে পেরে তাৎক্ষণিক শিক্ষার্থী ও কমিটির কাছে ক্ষমা চেয়েছি।

এদিকে, বেত্রাঘাতের ঘটনায় ক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ করে বিদ্যালয়ের সামনের রাস্তায় অবরোধ করে। এ সময় তারা অভিযুক্ত শিক্ষক আনিছুর রহমানের শাস্তির দাবি জানান। অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ। তিনি জানান, ঘটনাস্থলে গিয়ে বিদ্যালয়ের শিক্ষক ও কমিটির লোকজনের সাথে আলোচনা করি। পরে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করার সিন্ধান্ত জানালে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে গলাকাটি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের বেত্রাঘাতের ঘটনায় তাৎক্ষণিক বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুসারে শিক্ষক আনিছুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি তদন্ত সাপেক্ষে পরবর্তীতে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply