উয়েফা নেশনস লিগে ডেনমার্কের মুখোমুখি ফ্রান্স, বেলজিয়াম খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে

|

ছবি: সংগৃহীত

উয়েফা নেশনস লিগের শীর্ষ পর্যায়ে আজ শুক্রবার (৩ জুন) রয়েছে ৩টি ম্যাচ। যেখানে বিগ ম্যাচে বেলজিয়াম খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। ফ্রান্সের প্রতিপক্ষ ডেনমার্ক আর ক্রোয়েশিয়া খেলবে অস্ট্রিয়ার বিপক্ষে। সবগুলো ম্যাচই হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

ব্রাসেলসে গ্রুপ ফোর’এ নিজেদের প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে স্বাগতিক বেলজিয়ামকে। সবশেষ দুই দেখায় ড্র করেছিলো দুই দল। নেদারল্যান্ডসের বিপক্ষে বেলজিয়ামের সবশেষ জয় ছিল ২০১২ সালে। অন্যদিকে ডাচদের অপেক্ষাটা আরও বড়। ২৫ বছর ধরে তারা বেলজিয়ামকে হারাতে পারেনি। যদিও মুখোমুখি ২৩ দেখায় ৯ জয় নিয়ে এগিয়ে নেদারল্যান্ডস। অন্যদিকে বেলজিয়ামের জয় ৫ ম্যাচে। নেশনস লিগের প্রতি গ্রুপ থেকে শীর্ষ দল জায়গা পাবে চূড়ান্ত পর্বে। আর তলানির দল খেলবে রেলিগেশনে।

গ্রুপ ওয়ান’র ম্যাচে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স স্বাগত জানাবে ডেনমার্ককে। গেলো বছর ফাইনালে স্পেনকে ২-১ গোলে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে ফরাসিরা। বিপরীতে গ্রপ পর্ব থেকে বিদায় নেয়া ড্যানিশরা এবার চায় পরের পর্বে খেলতে। শুধু নেশনস লিগেই না। কাতার বিশ্বকাপেও একই গ্রুপে পড়েছে দুই দল। ফলে এই টুর্নামেন্টটি মর্যাদার পাশাপাশি বিশ্বকাপের প্রস্তুতিও দুই দলের জন্য। বেনজেমা, এমবাপ্পে আর গ্রিজম্যানকে নিয়ে আক্রমণভাগ সাজিয়েছেন কোচ দিদিয়ের দেশমস। তবে ইনজুরির কারণে ম্যাচে থাকছেন না পল পগবা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply