বরিশাল মেডিকেলে একটি গেট নির্মাণেই দরকার ২ কোটি টাকা!

|

বরিশাল শের-ই-বাংলা মেডিকেলের একটি গেট নির্মাণেই নাকি দরকার ২ কোটি টাকা! বরাদ্দের টাকা চেয়ে চিঠি লেখেন বরিশাল গণপূর্তের নির্বাহী প্রকৌশলী। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, গেটের জন্য যে টাকা বরাদ্দ দেয়া হয়েছে, সেই অর্থ দিয়েই কাজ শুরু করা হোক। তবে সমালোচনা শুরু হওয়ায় সিদ্ধান্ত থেকে সরে আসার কথা বলছে গণপূর্ত।

২০২১-২২ অর্থবছরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে দুটি গেট নির্মাণের জন্য গণপূর্ত বিভাগকে ৭৫ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। প্রশাসনিক কর্মকর্তাদের প্রবেশমুখের গেট নির্মাণে ২৫ লাখ ও হাসপাতালের প্রধান গেটের জন্য বরাদ্দ দেয়া হয় ৫০ লাখ টাকা। এই টাকায় একটি গেট নির্মাণ করা হলেও প্রধান গেটটি নির্মাণ সম্ভব নয় জানিয়ে সেটির জন্য ২ কোটি টাকা বরাদ্দ চেয়ে চিঠি লেখেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী। তবে মেডিকেলের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানালেন, তার এই সিদ্ধান্তের পক্ষে নয় হাসপাতাল প্রশাসন।

গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল হাছান জানান, ছোট গেটটি ২৫ লাখ টাকায় করা সম্ভব। আর প্রধান গেটটি বরাদ্দ টাকায় সম্ভব নয় বলে সেখান থেকে ২৫ লাখ ফেরত দিতে চেয়েছেন। বাকি ২৫ লাখ টাকা রেখে দিতে চেয়েছিলেন অন্যান্য উন্নয়নকাজের জন্য। তবে হাসপাতাল প্রশাসনের দাবির মুখে সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি।

বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি শাহ্ সাজেদা মনে করেন, ২ কোটি টাকায় একটি বড় স্থাপনা নির্মাণ করা সম্ভব। সেখানে একটি গেটের জন্য ২ কোটি টাকা বরাদ্দ চাওয়া নানা প্রশ্নের জন্ম দেবে এটাই স্বাভাবিক।

এদিকে, অর্থবছর শেষের দিকে হলেও প্রশাসনিক কর্মকর্তাদের প্রবেশ মুখের গেটের নির্মাণ কাজও শুরু হয়নি এখনও।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply