‘নাম্বার ওয়ান ফ্যান’কে হারিয়ে অবসর নিলেন তেভেজ

|

ছবি: সংগৃহীত

সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন ফুটবল তারকা কার্লোস তেভেজ। ২০ বছরের লম্বা ক্যারিয়ার শেষে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অবসরের ঘোষণায় জানিয়েছেন, ‘নাম্বার ওয়ান ফ্যান’কে হারিয়ে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ‘এল অ্যাপাচি’।

ছবি: সংগৃহীত

দত্তক নেয়া পিতা সেগুন্দো রাইমুন্দোর মৃত্যুর পরই মূলত ফুটবলকে বিদায় জানালেন তেভেজ। এই ফুটবলারের জন্মদাতা বাবা মারা যান তেভেজের জন্মের আগে। এরপর সেগুন্দোকে পিতা হিসেবে দত্তক নেন তেভেজ, যাকে তিনি তার ‘নাম্বার ওয়ান ফ্যান’ হিসেবে বর্ণনা করেছেন।

বোকা জুনিয়র্সের জার্সিতে তেভেজ। ছবি: সংগৃহীত

গত বছরের ফ্রেব্রুয়ারিতে কোভিড-১৯’এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন সেগুন্দো। এরপর এলো তেভেজের অবসরের ঘোষণা। আনুষ্ঠানিক এই ঘোষণায় তেভেজ বলেন, অবসর নিয়েছি, এ খবরটি নিশ্চিত করলাম। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার থেকে ডাক পেয়েছিলাম। কিন্তু এখন আমি সবই ছেড়ে দিয়েছি। গত বছর খেলে যাওয়াটাও আমার জন্য বেশ কঠিন ছিল। তবু আমার বুড়ো লোকটাকে তো দেখতে পেতাম! খেলা একদমই ছেড়ে দিচ্ছি, কারণ আমি হারিয়েছি আমার নাম্বার ওয়ান ফ্যানকে।

ম্যানচেস্টারের দুই ক্লাবের হয়ে তেভেজ। ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন তারকা তেভেজ সর্বশেষ খেলেছেন বোকা জুনিয়র্সের হয়ে। এর আগে চীনের সংক্ষিপ্ত সময় খেলার আগে ইউরোপের সবচেয়ে বড় কয়েকটি ক্লাবে খেলেছেন তেভেজ। ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, য়্যুভেন্টাসে এই ফরোয়ার্ড খেলেছেন দাপটের সঙ্গে। আর্জেন্টিনার হয়ে ২০০৪ অলিম্পিকে স্বর্ণ জেতেন তেভেজ। এছাড়া জাতীয় দলের হয়ে মাঠে নেমেছেন ৭৬ ম্যাচে, অংশ নেন দুটি বিশ্বকাপেও।

আরও পড়ুন: ২৯ গুলিতেই প্রাণে বাঁচলেন ব্রাজিলের ফুটবলার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply