৯০ মিনিটের দুই ম্যাচে ৯৪টি গোল, ৪৮টি আত্মঘাতী!

|

ছবি: সংগৃহীত

৯০ মিনিটের দুই ম্যাচে ৯৪টি গোল! অবিশ্বাস্য হলেও সত্য এটি ফুটবল খেলায় ঘটেছে। দক্ষিণ আফ্রিকার মোপানি অঞ্চলের লিগে হয়েছে এমন ঘটনা, যেখানে ৪১ থেকে ৪৮টি আত্মঘাতী গোলের ঘটনাও ঘটেছে! মূলত লিগের চতুর্থ বিভাগের চারটি দল পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পাওয়ার আশায় ম্যাচ পাতিয়ে ঘটিয়েছে এমন ঘটনা। আর এমন ঘটনার পর চার ক্লাবকেই আজীবনের জন্য নিষিদ্ধ হতে হয়েছে লিগ থেকে।

লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠার লড়াইয়ে শিভুলানি ডেঞ্জারাস টাইগার্স ৩৩-১ গোলে হারিয়েছে হ্যাপি বয়েজকে। অপর ম্যাচে মাইটি বার্ডসের বিপক্ষে মাতিয়াসির জয় ৫৯-১ গোলের। মূলত পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের জন্য লড়াই ছিল টাইগার্স ও মাতিয়াসির মধ্যে। শুধু জয় নয়, গোলগড়টাও খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। আর তাই, তাদের দুই প্রতিপক্ষ গোলবার উন্মুক্ত করে দেয়।

ছবি: সংগৃহীত

মোপানি ফুটবলের সভাপতি ভিনসেন্ট রামফাগো বলেন, আমাদের তদন্তে দেখা গেছে মাতিয়াসি ও মাইটি বার্ডস মিলে শিভুলানিকে আটকানোর চেষ্টা করেছিল। শিভুলানি সে সময় ৩ পয়েন্ট ও ১৬ গোলের ব্যবধানে এগিয়ে শীর্ষে ছিল। ফলে মাতিয়াসি ও মাইটি বার্ডস ম্যাচ পাতায় যেন শিভুলানি শীর্ষে থাকতে না পারে।

ছবি: সংগৃহীত

এদিকে মাতিয়াসি এগিয়ে গেলে শিভুলানি ও হ্যাপি বয়েজও ম্যাচ পাতিয়ে ফেলে। এ নিয়ে ভিনসেন্ট রামফাগো বলেন, এই মানুষগুলোর আসলে ফুটবলের প্রতি কোনো সম্মানই নেই। দুঃখজনক বিষয় হল, এই বিষয়ে কিছু তরুণ ফুটবলাররাও জড়িয়ে গেছে।

চতুর্থ স্তরের এই চারটি ক্লাবকেই আজীবনের জন্য নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। শাস্তি দেয়া হয়েছে খেলোয়াড় ও কর্মকর্তাদের। সেই সাথে, ম্যাচ রেফারিদের নিয়েও তদন্ত চলছে। কারণ, তাদের চোখের সামনেই ঘটেছে এই কাণ্ড।

আরও পড়ুন: ব্রাজিল, আর্জেন্টিনার সম্ভাবনা আছে তবে কাপ জিতবে ফ্রান্স: কারেম্বু

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply