মঙ্গাকে জাদুঘরে পাঠিয়েছেন শেখ হাসিনা: তথ্যমন্ত্রী

|

গাইবান্ধা পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে বক্তব্যরত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

গাইবান্ধা প্রতিনিধি: 

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগে রংপুর ও দিনাজপুর অঞ্চলে মঙ্গা হতো। কিন্তু সেই মঙ্গা এখন আর নেই, মঙ্গাকে জাদুঘরে পাঠিয়েছেন জননেত্রেী শেখ হাসিনা। সমস্ত পৃথিবী আজকে স্বীকার করে যে বাংলাদেশ বদলে গেছে, পরিবর্তন হয়েছে দেশের প্রতিটি মানুষের ভাগ্যের। কিন্তু একটি দল তা স্বীকার করতে চায় না। সেই দলটি হচ্ছে বিএনপি। 

শুক্রবার (১০ জুন) বিকেলে গাইবান্ধা পৌর পার্কের শহীদ মিনার চত্ত্বরে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্যে করে আরও বলেন, পদ্মা সেতু হওয়ার কারণে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে। কয়েকদিন আগে মির্জা ফকরুল ইসলাম বললেন , পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর নাকি বেগম খালেদা জিয়া স্থাপন করেছিলেন। পদ্মা সেতু হওয়ার পর জননেত্রী শেখ হাসিনার প্রশংসা সর্বত্রই ছড়িয়েছে। পদ্মাসেতু নিয়ে ভারতের পত্রিকায় লিখেছে, ভারত যেটি পারেনি, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সেটি পেরেছে। পাকিস্তানের পত্রিকায় লিখেছে, পাকিস্তান যেটি পারেনি, শেখ হাসিনা সেটি করে দেখিয়েছে।

এ সময় বৈদেশিক কোন ইন্সুকে কেন্দ্র করে বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দিবেন না জানিয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত কাউন্সিলের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু। এতে প্রধান বক্তা ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক। পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ও সাধারণ সম্পাদক এমারুল ইসলাম সাবিনের সঞ্চালনায় কাউন্সিলের প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া ও কেন্দ্রীয় সদস্য অ্যাড. সফুরা বেগম রুমি প্রমুখ।

কাউন্সিল ঘিরে পৌর পার্কের শহীদ মিনার এলাকাজুড়ে ভিড় দেখা যায় পৌর ছাড়াও জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে রাত ৮টার দিকে সার্কিট হাউজে শুরু হয় দ্বিতীয় অধিবেশন।

এ অধিবেশনে পৌর আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকসহ কয়েকটি পদে নেতাদের নাম ঘোষণা করবেন কেন্দ্রীয় নেতারা।

এর আগে, ২০১৬ সালে পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। শনিবার (১১ জুন) সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল ডি-ডব্লিউ সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। কাউন্সিলে প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, এমপি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply