উখিয়ার বালুখালীতে রোহিঙ্গা মাঝি হত্যা মামলার ৩ আসামি গ্রেফতার

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা মাঝি (নেতা) আজিম উল্লাহ হত্যা মামলার এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার রাতে (১০ জুন) আসামিদের গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।

গ্রেফতারকৃতরা হলো, ক্যাম্প১৯, ব্লক এ/৮ এর বাসিন্দা মৃত মো. সেলিমের ছেলে মো. হাসিম (৪০)। ক্যাম্প ১৬, ব্লক সি/৬ এর আব্দুল হাকিমের ছেলে মো. জাবের (৩২)। ক্যাম্প ১৬, ব্লক সি/৬ এর মৃত আবুল কাছিমের ছেলে মৃত ইলিয়াছ (৪০)। এরা যথাক্রমে মামলার ৩-৫ নং আসামি।

পুলিশ সুপার জানান, নিহতের স্ত্রী সনজিদা বাদী হয়ে মামলা দায়েরের পর অভিযুক্ত আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করে এপিবিএন সদস্যরা। ক্যাম্প ১৯ ও ১৬ তে অভিযান চালিয়ে নিজেদের বসত ঘর থেকে গ্রেফতার করা হয়েছে তাদের।

আইনি প্রক্রিয়া শেষে গ্রেফতারকৃতদের উখিয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এছাড়াও বাকী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, ৯ জুন বৃহস্পতিবার রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর ব্লক-বি এর সাব-ব্লক-এম/৯ এ ব্লক মাঝিরা রাতের বেলায় ভলান্টিয়ারদের ডিউটি বণ্টনের সময় ২০-২৫ জন দুষ্কৃতকারী অতর্কিত ভাবে দেশীয় ধারালো অস্ত্রসহ হামলা চালায়। হামলায় রোহিঙ্গা মাঝি আজিমউদ্দিন, সাব মাঝি সৈয়দ করিম এবং রহিমুল্লাহ গুরুতর আহত হয়। আহতদের তাৎক্ষণিক পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে সেখানে আজিমউদ্দিন মারা যান। ঘটনার পরপরই সন্ত্রাসীরা ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের দিকে পালিয়ে যায়।

ঘটনার পরদিন নিহতের স্ত্রী সনজিদা বাদী হয়ে ১৫ জনকে নামীয় ও ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি করে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply