চুয়াডাঙ্গার জীবননগরে ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

|

ভুয়া চিকিৎসকের চেম্বারে অভিযানে ভ্রাম্যমান আদালত।

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার জীবননগরে এক ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আতিকুজ্জামান চঞ্চল (৩৮) নামে নামের ওই ব্যক্তি নিজেকে আরএমপি (ঢাকা), ভিডিআরএমপি (বরিশাল) এবং এফপি জন্মনিয়ন্ত্রণ বিষয়ক বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক বলে পরিচয় দিতেন।

সোমবার (১৩ জুন) দুপুরে জীবননগর পৌর শহরের ইব্রাহিম টাওয়ারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভুয়া ওই চিকিৎসকে জরিমানা করেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম। ভুয়া চিকিৎসক আতিকুজ্জামান চঞ্চল জীবননগর পৌর শহরের লক্ষ্মীপুর পাড়ার মৃত আয়ুব আলীর ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভুয়া পরিচয় ব্যবহার করে দীর্ঘদিন ধরে জীবননগর শহরে চিকিৎসা দিয়ে আসছিলেন আতিকুজ্জামান চঞ্চল নামের এই ব্যক্তি। চিকিৎসা দেয়ার নামে নানা কৌশলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন তিনি।

খবর পেয়ে সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তার সনদের কাগজপত্র ভুয়া হিসেবে প্রমাণিত হয়। পরে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারা অনুযায়ী অভিযুক্ত ভুয়া চিকিৎসককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক আরিফুল ইসলাম বলেন, এমবিবিএস ডিগ্রি না থাকলেও চিকিৎসাপত্র লিখতেন চঞ্চল। জীবননগর উপজেলার ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply