এবারের টনি অ্যাওয়ার্ডস জিতলো যারা

|

ব্রডওয়ে থিয়েটারের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার টনি অ্যাওয়ার্ডস এর ৭৫তম আসর অনুষ্ঠিত হয়ে গেলো নিউ ইয়র্কের রেডিও সিটি মিউজিক হলে। এবারের আসরে সবচেয়ে বেশি পুরষ্কার জিতেছে ‘অ্যা স্ট্রেঞ্জ লুপ’।

রোববার (১২ জুন) সন্ধ্যা থেকেই রেডিও সিটির মিউজিক হলে জড়ো হতে থাকেন তারকারা। তাদের উপস্থিতে আলোকিত হয়ে ওঠে টনি অ্যাওয়ার্ডের ৭৫তম আসর। নাচ গানে মেতে ওঠা পরিবেশনায় ধীরে ধীরে জমতে থাকে অনুষ্ঠানটি। অস্কারজয়ী অভিনেত্রী আরিয়ানা ডিবোসের উপস্থাপনায় জমে উঠে পুরো অনুষ্ঠান। কিন্তু তারপরও সবার চোখ ছিলো পুরস্কারের দিকে।

সেরা নতুন মিউজিক্যাল ও বেস্ট মিউজিক্যালের জন্য এবার টনি পুরস্কার জিতেছে ‘এ স্ট্রেঞ্জ লুপ’। একজন কালো সমকামী মানুষের গল্প এবং তার মানসিক সংগ্রাম তুলে ধরা হয়েছে এ মিউজিক্যাল। তাই এবারের আসরে এই মিউজিক্যালের প্রথম সিজনকে বিশেষ সম্মান দেয়া হয়। এছাড়াও “এ স্ট্রেঞ্জ লুপ’’ জিতেছে সেরা অভিনেতা মিউজিক্যাল ক্যাটাগরিতে কিং অফ পপ মাইকেল জ্যাকসন এর মতো পারফর্ম এ অ্যাওয়ার্ড জিতেছেন মাইলস ফ্রস্ট। সেই সঙ্গে পারফর্ম করে মঞ্চ মাতিয়েছিলেন তিনি।

বেস্ট ডিরেকশন অফ এ প্লে ক্যাটাগরিতে ‘দ্য লেম্যান ট্রিলজি’ এর জন্য এবার অ্যাওয়ার্ড জিতেছেন স্যাম মেনডিস। বেস্ট প্লে ক্যাটাগরিতেও পুরস্কার জিতে নিলো ‘দ্য লেম্যান ট্রিলজি’। ডিরেকশন অফ এ মিউক্যাল ক্যাটাগরিতে ‘কোম্পানি’ জন্য টনি অ্যাওয়ার্ড হাতে উঠেছে মেরিয়ান এলিউটের হাতে। এছাড়া বেস্ট রিভাইভ্যাল অফ অ্যা প্লে এর জন্য বিশেষ সম্মাননা পেয়েছে টেক মি আউট। আর লিডিং অ্যাকটর ইন অ্যা প্লে ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন সায়মন রাসেল বিয়েল।

পুরস্কার হাতে নিয়ে অভিনেতা সায়মন রাসেল বিয়েল বলেন, আমি ধন্যবাদ দিতে চাই দর্শকদের কারণ তারা আমার উপর এ আস্থা রেখেছে। ৩ জন মিলে একটা সুন্দর শহরের গল্প উপস্থাপন করার মতো গল্পে অভিনয় করতে পেরে আমি গর্বিত।

লিডিং অ্যাকট্রেস ইন অ্যা প্লে ক্যাটাগরিতে পুরস্কার পেলেন ডেইর্দ্রে ও’কনল। তিনি বলেন, আমি আমার এ পুরস্কারটি তাদেরকেই উৎসর্গ করতে চাই যারা এখনও আমাদেরকে ভালো কাজ দিচ্ছে। সত্যি বলতে তারাই যোগ্য এই টনি অ্যাওয়ার্ডের জন্য।

টনি অ্যাওয়ার্ডের ৭৫তম আসরে নিজের নাচ দিয়ে মঞ্চ মাতিয়েছেন আরিয়ানা ডিবোস। মাইকেল জ্যাকসন স্মরণে গানের তালে নেচেছেন মাইলস ফ্রস্ট। এছাড়াও মঞ্চে বিশেষ মিউজিক্যাল উপস্থাপন করে ‘কম্পানি’।

এদিকে, ১৯৪৭ সাল থেকে শুরু হয়ে আসা ‘টনি অ্যাওয়ার্ড’ মঞ্চে নৈপুণ্যের জন্য অভিনেতাদের সম্মানিত করে থাকে। আর এবারো এর ব্যাতিক্রম ঘটেনি।

/এসএইচ




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply