আগুনে ফর্মে জো রুট, যা বললেন বাবা

|

ছবি: সংগৃহীত।

জোসেফ এডওয়ার্ড রুট। বিশ্ব ক্রিকেটে তিনি পরিচিত জো রুট নামেই। পরিস্থিতি যেমনই হোক, ব্যতিক্রম শুধু সাবেক ইংলিশ অধিনায়কের ব্যাট। নটিংহ্যাম টেস্টেও দেখিয়েছেন নিজের কৃতিত্ব। খেলেছেন ১৭৬ রানের এক ঝলমলে ইনিংস। ক্রিকেটের তিন ফরম্যাটেই রানের ফোয়ারা ছুটিয়ে যাচ্ছেন এই ক্রিকেটার।

২০২১ সালের পর থেকে এখন পর্যন্ত টেস্টে হাঁকিয়েছেন ১০ সেঞ্চুরি। ক্যারিয়ারে ফর্মের তুঙ্গে থাকা সাবেক ইংলিশ অধিনায়ক টেস্ট চ্যাম্পিয়নশিপে গড়েছেন রেকর্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডসে ১১৫ রানের ম্যাচজয়ী ইনিংসের পর নটিংহ্যামেও পান শতকের দেখা। আর তাতেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ইতিহাসে স্পর্শ করেন ৩ হাজার রানের মাইলফলক।

এই সাফল্য একদিনে আসেনি। ভেঙে-গড়ে ব্যাট হাতে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ছোট থেকেই ব্যাটিংয়ের প্রতি জোর দেন তিনি। রুটের এমন পারফরমেন্সে তার বাবা ম্যাট রুট জানান, ছেলের ক্রিকেটের প্রতি ভালোবাসার কথা।

তিনি বলেন, জো কেবল ব্যাটিং করতে ভালোবাসে। ছোটবেলা থেকে ব্যাটটাই সবচেয়ে বেশি আকৃষ্ট করতো তাকে। এমনকি কোভিডের সময়েও সে বসে থাকেনি। কাজ করেছে স্কিল বাড়াতে। ভারসাম্য ঠিক রাখতে এক পায়ে দাঁড়িয়ে একঘণ্টা ব্যাটিং করেছিল রুট।

রুটের এমন পারফরমেন্সে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তার সতীর্থ ওলি পোপও। বলছেন, রুটের সাথে খেলতে পেরে নিজেকে সৌভাগ্যবান ভাবছেন তিনি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply