তিতাস কর্মচারীর কোটি টাকার অনিয়ম, দুদকের চার্জশিট

|

ফাইল ছবি

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস টিএন্ডটি কোম্পানি লিমিটেডের সিনিয়র সুপারভাইজার তহুরুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৪ জুন) তিতাসের এ কর্মচারীর আর্থিক অনিয়মের সত্যতা মিলেছে বলে সাংবাদিকদের জানিয়েছেন দুদক সচিব মাহবুব হোসেন।

দুদক সূত্রে জানা যায়, তিতাসের জোনাল বিপনন অফিস টঙ্গীর সিনিয়র সুপারভাইজার তহুরুল ইসলাম নিজের অর্জিত মোট এক কোটি ৮১ লাখ ১১ হাজার ৮০৫ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য দিয়েছেন। দুদকের তদন্তে প্রাপ্ত রেকর্ডপত্র বিশ্লেষণ করে দেখা যায়, ১৯৯১ সাল থেকে তিতাস গ্যাস টিএন্ডটি কোম্পানি লিমিটেডে চাকরি করে তহুরুল নিজ নামে সর্বমোট দুই কোটি ৩৬ লাখ ১৭ হাজার ৭৪১ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করেছেন।

দুদকের তদন্তে আরও দেখা যায়, তিনি নিজ নামে দাখিলকৃত সম্পদের বিবরণীতে মোট ৫৩ লাখ ৩৫ হাজার ৯৩৬ টাকা মূল্যের অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া মো. তহুরুল ইসলাম তার স্ত্রী শামীমা ইসলামের নামে মোট এক কোটি ৬৪ লাখ ৪৩ হাজার ৬৬৪ টাকা মূল্যের সম্পদ নিজের দখলে রেখে পরবর্তীতে অর্জিত এই সম্পদ অসৎ উদ্দেশ্যে স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করেছেন।

প্রসঙ্গত, দুদকের অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক আলী আকবর দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় আদালতে চার্জশিট দাখিল করেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply