কাতার বিশ্বকাপে ব্রাজিলকে ফেভারিট বলছেন কার্লোস, তালিকায় আরও পাঁচ দেশের নাম

|

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রবার্তো কার্লোস। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন হওয়ার জন্য আসন্ন কাতার বিশ্বকাপই যথার্থ সময় ব্রাজিলের জন্য। এমনটাই মনে করেন দেশটির কিংবদন্তি ফুটবলার রবার্তো কার্লোস। একই সাথে এবারের আসরে সেলেসাওদেরকেই ফেভারিট মানছেন এই লেফট ব্যাক। তবে ব্রাজিল ছাড়াও আর্জেন্টিনা, ফ্রান্স, স্পেন, জার্মানি ও ইংল্যান্ডকে শিরোপা দৌঁড়ে রেখেছেন তিনি । খবর ইয়াহু স্পোর্টসের।

কার্লোস বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ব্রাজিলের একটি দুর্দান্ত দল রয়েছে। এটাই বিশ্বকাপ জয়ের সময়, আর আমি এই দল নিয়ে খুব আশাবাদী। আমি জানি বিশ্বকাপ জেতা সহজ নয়। তবে সাম্প্রতিক সময়ে ব্রাজিল দলটি দুর্দান্ত সব ম্যাচ খেলছে।

আরও পড়ুন: দলে নেয়ার প্রলোভনে নারী ক্রিকেটারকে যৌন হেনস্থা, পাকিস্তানে কোচ বরখাস্ত

প্রসঙ্গত, ২০০২ সালের পর আর বিশ্বকাপের ফাইনালে খেলা হয়নি পাঁচবারের শিরোপাজয়ী দল ব্রাজিলের। সর্বশেষ চার আসরের তিনবারই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয় দক্ষিণ আমেরিকার এই দেশটিকে। ২০১৪ সালে ঘরের মাঠে সেমিফাইনাল পর্যন্ত উঠেছিল দলটি। যদিও জার্মানির কাছে বিধ্বস্ত হয়ে ফাইনালের আশা ত্যাগ করতে হয়।

চলতি বছরের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ। যা চলবে পরের মাসের ১৬ তারিখ পর্যন্ত। আসরে গ্রুপ ‘জি’তে খেলবে সেলেসাওরা। গ্রুপে তাদের অন্য তিন প্রতিপক্ষ হলো- সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply