বন্যা পরবর্তী প্রাদুর্ভাব মোকাবেলায় পদক্ষেপ নেয়া হয়েছে: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

বন্যা পরবর্তী প্রাদুর্ভাব মোকাবেলায় পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, বন্যাকবলিত এলাকায় শুকনো ও রান্না করা খাবার, খাবার স্যালাইন, ওষুধ সবই দিচ্ছি। বন্যার ফলে যে রোগ হতে পারে তা মোকাবেলায় আমরা প্রস্তুত আছি।

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বুধবার (২২ জুন) বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বন্যাকবলিত অঞ্চলের মানুষের ভোগান্তি লাঘবে সরকার সর্বোচ্চ উদ্যোগ নিয়েছে বলে এ সময় উল্লেখ করেন তিনি। বলেন, বন্যাদুর্গত এলাকায় যা যা করা দরকার, তার সবই আমরা করছি। ত্রাণ ও উদ্ধার তৎপরতাসহ সব কাজ করা হচ্ছে।

শেখ হাসিনা বলেন, সিলেটবাসী বলছে, ১২২ বছরের মধ্যে এমন বন্যা তারা দেখেনি। এই পানি নামা শুরু করলে অন্য এলাকায় বন্যা হতে পারে। এ বিষয়ে তাই সতর্ক থাকতে বলেন প্রধানমন্ত্রী। 

তিনি আরও বলেন, প্রাকৃতিক দুর্যোগের পর যেন মানুষের ক্ষতি না হয় সে বিষয়েও উদ্যোগ নেয়া হয়েছে। বন্যার পর কৃষকরা যেন কৃষিকাজ করতে পারেন সেজন্য বীজ, সারের ব্যবস্থা করা হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার আন্তরিকভাবে কাজ করছে।

বন্যার পর ঘরবাড়ি, রাস্তাঘাট মেরামত, কৃষিতে ক্ষতিপূরণসহ সব বিষয়ে সরকার প্রয়োজনীয় সাহায্য করবে বলে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানিয়েছেন, বন্যার পানি অপসারণে যেসব জায়গায় রাস্তা কাটা হয়েছে, পানি নামার পর সেগুলো মেরামত করা হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply