বুমরাহর বিধ্বংসী বোলিংয়ে ১১০ রানে অলআউট ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মেদ শামির বোলিং তোপে মাত্র ‌১১০ রানেই অলআউট হয়েছে ইংল্যান্ড। ইনিংসে ৬ উইকেট নিয়েছেন বুমরাহ।

দীর্ঘ ফরম্যাটের খেলা টেস্টে ইংল্যান্ডের কাছে পাত্তা না পেলেও সংক্ষিপ্ত ফরম্যাটে ইংল্যান্ডে দারুণ দাপট দেখাচ্ছে ভারত। টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর আজ মঙ্গলবার (১২ জুলাই) প্রথম ওয়ানডেতে নেমেছে দুই দল।

লন্ডনে টস জিতে প্রথমেই বোলিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে দলীয় ৬ রানেই ইংলিশ শিবিরে আঘাত হানেন বুমরাহ। ৫ বল খেলে ০ রান করা জেসন রয়কে বোল্ড করে ধ্বংসযজ্ঞ শুরু করেন এই পেসার। ডাক মেরে একই রানে বুমরাহর বলেই ফেরেন জো রুট। দলীয় আর ১ রান যোগ হতেই বিদায় নেন সাদা বলের অধিনায়ক বেন স্টোকস। এবার আঘাত হানেন মোহাম্মেদ শামি।

এরপর দলীয় ১৭ ও ২৬ রানে বিদায় নেন টেস্টে আগুনে ফর্মে থাকা জনি বেয়ারস্টো ও হার্ডহিটার লিয়াম লিভিংস্টোন। এই দুইটি উইকেটও শিকার করেন বুমরাহ।

এরপর মঈন আলীকে নিয়ে ২৭ রানের পার্টনারশিপ গড়ে প্রতিরোধের ইঙ্গিত দিচ্ছিলেন অধিনায়ক জস বাটলার। তবে দলীয় ৫৩ রানের মাথায় মঈন ও ৫৯ রানে বাটলার ফিরলে প্রতিরোধের আশা ব্যর্থ হয় ইংলিশ শিবিরের। তবে নবম উইকেট জুটিতে ব্রাইডন কার্স ও ডেভিড উইলির ৩৫ রানের জুটিতে একশ রানের গণ্ডি পার করে ইংল্যান্ড। তবে, এই দুইজনকে বোল্ড করে ইনিংস আর বড় করতে দেননি বুমরাহ।

৭ ওভার ২ বলে ১৯ রান দিয়ে ৬ উইকেট নেন বুমরাহ। আর ৭ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট শিকার শামির। একটি উইকেট নেন প্রসিধ কৃষ্ণা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply