টাইগারদের স্পিন বিষে নীল উইন্ডিজ ১০৮ রানে অলআউট

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের স্পিন আক্রমণের কোনো জবাবই যেন জানা নেই ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং অর্ডারের। নাসুম আহমেদ ও মেহেদী মিরাজের বোলিং তোপে ৩৫ ওভারে মাত্র ১০৮ রানেই অলআউট হয়েছে স্বাগতিকরা। মেহেদী মিরাজ ২৯ রানে ৪ ও নাসুম তুলে নেন ১৯ রানে ৩ উইকেট।

জর্জটাউনের প্রভিডেন্স স্টেডিয়ামের পিচ ছিল অনেকটাই মন্থরগতির। বল আসছিল থেমে থেমে। আর এই কন্ডিশনের শতভাগ ব্যবহারই যেন আজ করলেন নাসুম-মিরাজরা। উইন্ডিজ ব্যাটিং অর্ডারের ধ্বংস সাধন শুরু করেছিলেন নাসুম। ১০ ওভারে ১৯ রানে নাসুমের ৩ উইকেট প্রাপ্তিতেই অনেকটা ডুবন্ত নৌকার রূপ ধারণ করে উইন্ডিজ ইনিংস। এরপর তাকে পূর্ণতা দেন মিরাজ।

টস হেরে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেছিল দুই ওপেনার শাই হোপ ও কাইল মায়ার্স। তবে শেষ রক্ষা হয়নি। দলে আসা মোসাদ্দেক হোসেনের বলে বোল্ড হয়ে মায়ার্স সাজঘরে ফিরলে ভাঙে ১০.৩ ওভারের মাথায় ২৭ রানে ভাঙে উইন্ডিজের উদ্বোধনী জুটি। এরপর একে একে নাসুম তুলে নেন শামার ব্রুকস, শাই হোপ ও উইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরানের কাঙ্ক্ষিত উইকেট। এর মাঝে ক্যারিবিয়ান ব্যাটিংয়ের প্রধান শক্তি পুরানকে প্রথম বলেই বোল্ড করেন নাসুম। এরপর রভম্যান পাওয়েলকে আউট করে পেস ডিপার্টমেন্টে একমাত্র উইকেটটি এনে দেন শরীফুল ইসলাম। আর আকিল হোসেন হন রান আউট।

এরপর ক্যারিবিয়ান ইনিংসের লেজ মুড়িয়ে দেন মেহেদী মিরাজ। দারুণ ফর্মে থাকা এই অফস্পিনিং অলরাউন্ডার নেন ২৯ রানে ৪ উইকেট। প্রথম দুই ওয়ানডেতেই মিরাজের ঝুলিতে জমা পড়লো ৭ উইকেট। নাসুম-মিরাজের দুর্দান্ত বোলিং প্রদর্শনীতে সিরিজ জয়ের সম্ভাবনা এখন অনেকটাই উজ্জ্বল টাইগারদের। সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ। আজ জিতলেই সিরিজ জিতবে টাইগাররা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply