দাবি আদায়ের আশ্বাস পেলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা ঢাবি শিক্ষার্থী রনির

|

রেলের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারকে ৬ দফা দাবি সংবলিত স্মারকলিপি ও গোলাপ ফুল দেন মহিউদ্দিন রনি।

দাবি আদায়ের আশ্বাস পেলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন রেলওয়ের অব্যবস্থাপনার বিরুদ্ধে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে পূর্ব ঘোষণা অনুযায়ী রেলওয়ে ভবনে স্মারকলিপি দিতে গেলে নিরাপত্তা বাহিনীর বাধার মুখে পড়েন রনি। পরে অনুমতি মিললে রেলের মহাপরিচালকের কাছে ৬ দফা দাবি সংবলিত স্মারকলিপি তুলে দেন রনি। স্মারকলিপি হাতে পেয়ে মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার বলেন, দাবিগুলো যৌক্তিক এবং তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

তবে মহাপরিচালকের এ আশ্বাসে আন্দোলন থেকে সরতে রাজি নন আন্দোলরত রনি। ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে তিনি বলেন, সমস্যা সমাধানের ব্যাপারে প্রধানমন্ত্রীর তরফ থেকে আশ্বাস আসতে হবে। এ সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে আরও বড় পরিসরে আন্দোলনে যাবেন তিনি।

এর আগে, রাজধানীর কমলাপুর রেলস্টেশনের বাইরে প্রধান সড়ক থেকে দুপুর ১২টা ২৮ মিনিটে মহিউদ্দিন রনি রেল ভবনের দিকে লং মার্চ শুরু করেন। সেখান থেকে টিএসসি হয়ে রেল ভবনে যান তিনি। এরপর আবার টিএসসিতে আসেন রনি এবং সেখানে সমাবেশ করেন। তার সাথে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আরও পড়ুন: রেলের দুর্নীতির প্রতিবাদে কমলাপুরে ঢাবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply