বেকহ্যামের ক্লাবকে ফুটবল শেখালো বার্সেলোনা

|

ছবি: সংগৃহীত

ডেভিড বেকহ্যামের ক্লাব ক্লাব ইন্টার মিয়ামির কোচ আরেক ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি ফিল নেভিল বলেছিলেন, প্রাক মৌসুমে বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচটি ক্লাবের ইতিহাসে সবচেয়ে বড় ঘটনা। আর এই বড় ঘটনায় যেন ইন্টার মিয়ামিকে ফুটবল শেখালো জাভির নতুন বার্সেলোনা। ৬-০ গোলে যুক্তরাষ্ট্রের এই ক্লাবকে বিধ্বস্ত করেছে কাতালান জায়ান্টরা।

বেকহ্যামের ক্লাব ইন্টার মিয়ামির ঘরের মাঠ ড্রাইভ পিংক স্টেডিয়ামে শুরু থেকেই আগ্রাসি ছিল বার্সেলোনা। ১৯ মিনিটে গোল উৎসব শুরু করেন দলের ফরোয়ার্ড পিয়েরে এমেরিক অবামেয়াং। এরপর ২৫ মিনিটে বার্সার জার্সিতে নিজের প্রথম গোল করেন সদ্য দলে যোগ দেয়া ব্রাজিলিয়ার উইঙ্গার রাফিনিয়া। ৪১ মিনিটে বার্সার ‘নাম্বার টেন’ আনসু ফাতি স্কোরশিটে নাম তুললে ৩-০’র লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে বার্সা।

ছবি: সংগৃহীত

প্রথমার্ধ যেখানে শেষ, সেখান থেকেই দ্বিতীয়ার্ধ শুরু করে বার্সা। ৫৫ মিনিটে গাভির গোলে ম্যাচকে অনেকটাই একপেশে বানিয়ে ফেলে কাতালান ক্লাব। এরপর ক্লাবের বিক্রির তালিকায় থাকা ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইও গোল করেন ৬৯ মিনিটে। এক মিনিট পর সলো রানের সাথে দারুণ ফিনিশিংয়ে ওসমান ডেম্বেলে গোলের মিছিলে যোগ দিলে ৬-০’র বড় জয় নিশ্চিত হয় বার্সেলোনার। আর গাঢ় হয় জাভির মধুর সমস্যা। রবার্ট লেভানদোভস্কি আসার পর আক্রমণভাগে এত খেলোয়াড়ের সমন্বয় করাই যে নতুন চ্যালেঞ্জ তার জন্য!

আরও পড়ুন: ৮০ মিলিয়ন ইউরোতে য়্যুভেন্টাস থেকে বায়ার্নে ডি লিট

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply