হারিয়ে যাওয়া টিয়া ফিরে পেয়ে ১ লাখ টাকা পুরস্কার দিলেন মালিক

|

ছবি: প্রতীকী

সপ্তাহখানেক আগে বাড়ি থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল পোষ্য টিয়া ‘রুস্তম’। বাড়ি থেকে হঠাৎ পোষ্য উধাও হয়ে যাওয়ায় দিশাহারা হয়ে পড়েছিল ভারতের কর্নাটকের টুমাকুরুর এক পরিবার। পোষ্য পাখিটিকে খুঁজে দেয়ার জন্য নগদ ৫০ হাজার রুপি পুরস্কারের কথা ঘোষণা করেন তারা। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, টিয়াটি আফ্রিকান। গত ১৬ জুলাই থেকে নিখোঁজ ছিল রুস্তম। টিয়ার মালিক পল্লবী বলেছিলেন, রুস্তম আমাদের পরিবারের এক সদস্য। কারও বাড়ির ছাদে বেলকনিতে যদি রুস্তমকে দেখতে পান, দয়া করে আমাদের জানাবেন।

রুস্তমকে খোঁজার জন্য ওই পরিবারেরই এক সদস্য অর্জুন ড্রোন দিয়ে নজরদারি চালান। তার জন্য খরচ হয় প্রায় দেড় লক্ষ টাকা। সপ্তাহখানেক পর শ্রীনিবাস নামে এক নির্মাণকর্মী রুস্তমকে নিয়ে পল্লবী-অর্জুনদের বাড়িতে হাজির হন। রুস্তমকে পেয়ে আনন্দে মেতে ওঠেন পল্লবীরা।

পল্লবীদের কাছে শ্রীনিবাস দাবি করেছেন, একটি বিড়াল হামলা করে টিয়ার ওপর। তিনি বুঝতে পারেন টিয়াপাখিটি কারও পোষ্য। বিড়ালের হাত থেকে টিয়াকে উদ্ধার করে ছ’দিন ধরে নিজের বাড়িতে রেখে সেবা করেন শ্রীনিবাস। যেহেতু পল্লবীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং পোস্টারের মাধ্যমে রুস্তমকে খুঁজে দেয়ার কথা বলেন। সেই সুবাদেই রুস্তমের মালিকের খোঁজ পান শ্রীনিবাস। তার পরই রুস্তমকে নিয়ে হাজির হন পল্লবীদের বাড়িতে। রুস্তমকে ফিরে পেয়ে তাদের ঘোষণা মতো উদ্ধারকারীকে নগদ পুরস্কারের পরিমাণ বাড়িয়ে ১ লাখ টাকা দেন পল্লবী-অর্জুন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply